সেন্টমার্টিন দ্বীপ বিক্রি কিংবা লিজ দিয়ে আওয়ামী লীগের ক্ষমতায় থাকার ইচ্ছা নেইঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।। 

প্রকাশিত: ৬:১০ অপরাহ্ণ, জুন ২১, ২০২৩

স্টাফ রিপোর্টার : সেন্টমার্টিন দ্বীপ বিক্রি কিংবা লিজ দিয়ে আওয়ামী লীগের ক্ষমতায় থাকার ইচ্ছা নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার দুপুরে গণভবনে কাতার ও সুইজারল্যান্ড সফর নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের কন্যা। কারও কাছে এ দেশের সম্পদ বিক্রি করে ক্ষমতায় আসতে চাই না। গ্যাস বিক্রির মুচলেকা দিলে আমিও ক্ষমতা থাকতে পারতাম। এখন যদি বলি সেন্টমার্টিন দ্বীপ কারও কাছে বিক্রি করব কিংবা লিজ দেব তাহলে ক্ষমতা থাকায় কোনো অসুবিধা নেই। আমার দ্বারা এটা হবে না।
প্রধানমন্ত্রী দৃঢ়তা নিয়ে বলেন, আমার দেশের মানুষের ভাগ্য নিয়ে কাউকে খেলতে দেব না।  আমরা শান্তিতে বিশ্বাস করি। সবার সঙ্গে আমাদের বন্ধুত্বপুর্ন সম্পর্ক আছে। কারো সঙ্গে শত্রুতা নেই।

বিএনপির দিকে ইঙ্গিত করে সরকার প্রধান বলেন, তারা গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিল। এখন তারা দেশ বিক্রি করবে। তারা নাকি সেন্টমার্টিন দ্বীপ বিক্রির মুচলেকা দিয়ে আসতে চায়।এ যাবত সৎ ও সাহসী মন মানষিকতা নিয়ে দেশ পরিচালনা করে এসেছি ভবিষ্যৎ এ ও এ মানসিকতা অটুট থাকবে।