ডিএমপির শ্রেষ্ঠ থানা নির্বাচিত হল পল্লবী থানা, শ্রেষ্ঠ ওসি মাহফুজুর রহমান

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২৩

শফিক চৌধুরী-

ডিএমপি হেডকোয়ার্টার্সে জুন মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার।

মাদক বিরোধী অভিযানসহ থানার তালিকাভুক্ত সন্ত্রাসী, গ্রেফতারি পরোয়ানা, অস্ত্র ও মাদক উদ্ধার সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে মানুষকে উৎসাহিত করার মাধ্যমে অপরাধ নির্মূল বজায় রাখার তারই ধারাবাহিকতায় টানা দুই বছরেরও বেশি ধরে ডিএমপির শ্রেষ্ঠত্ব অর্জন করেছে পল্লবী থানা পুলিশ।

গত বৃহস্পতিবার (২০ জুলাই) অপরাধবিষয়ক এক সভায় জুন মাসের শ্রেষ্ঠ থানার পুরস্কার দেওয়া হয়। ঢাকা মহানগরের আইন-শৃঙ্খলা রক্ষা ও জননিরাপত্তা বিধানসহ উত্তম কাজের স্বীকৃতি হিসেবে ডিএমপির বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যকে পুরস্কৃত করলেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম।
জুন মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ৮টি ক্রাইম বিভাগের মধ্যে শ্রেষ্ঠ হয়েছে মিরপুর বিভাগ।

ডিএমসির ৫০টি থানার মধ্যে শ্রেষ্ঠ থানা হয়েছে পল্লবী থানা ও শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছে পল্লবী থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহা: মাহফুজুর রহমান মিয়া। পুলিশ পরিদর্শকদের মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন পল্লবী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মেজবাহ উদ্দিন। চোরাই গাড়ী উদ্ধার করে শ্রেষ্ঠ হয়েছেন পল্লবী থানার এসআই আজিজ।পল্লবী থানার অফিসার ইনচার্জ মাহফুজুর রহমান বলেন, ভালো কাজের স্বীকৃতি হিসেবে প্রতি মাসে শ্রেষ্ঠ থানা নির্বাচিত করে পুরস্কার দেওয়া হয়।

গেল বছরের মার্চ মাস থেকে এই বছর এপ্রিল পর্যন্ত টানা ২৬ মাস শ্রেষ্ঠ থানা নির্বাচিত হয়েছে পল্লবী থানা। পল্লবীকে শ্রেষ্ঠ থানা নির্বাচিত করায় ওসি মাহফুজুর রহমান ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন, ডিএমপি কমিশনার, মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার, এডিসি ও এসি (পল্লবী জোন) কে।

তিনি বলেন, তাহাদের বলিষ্ঠ নেতৃত্ব এবং সঠিক দিকনির্দেশনায় এমন সাফল্য সম্ভব হয়েছে ভবিষ্যতেও এই সাফল্য অর্জন করবো ইনশাআল্লাহ। সেইসাথে সার্বিক সফলতার জন্য টিম-পল্লবী ও থানার সকল সদস্যদের আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন ওসি। অপরাধ নির্মূলে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। এসময় সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ অ্যান্ড প্রকিউরমেন্ট) মুহা. আশরাফুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ প্রমুখ।