১ আগস্ট থেকে জ্বালানী তেল উত্তোলন  ও সরবারহ বন্ধের আল্টিমেটাম

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২৩
মোঃআবু কাওছার মিঠু
নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সরকার তিন দফা দাবি মেনে না নিলে ১ আগস্ট থেকে সব ধরণের কাজ বন্ধ করে অনির্দিষ্টকালের ধর্মঘট পালনের আলটিমেটাম ঘোষণা দিয়েছে বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশন ও বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিষ্ট্রিবিউটরস এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন।
সনিবার (২২ জুলাই) দুপুরে নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি কনভেনশন হলে সংগঠনগুলোর ঢাকা বিভাগীয় কমিটির ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ এই আলটিমেটামের ঘোষণা দেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশন ও বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিষ্ট্রিবিউটরস এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, জ্বালানী তেল পরিবহনকারী ট্যাংকলরীর ইকোনোমিক লাইফ (ব্যবহারের আয়ুকাল) ৫০ বছর পর্যন্ত নির্ধারণ, জ্বালানী তেল বিক্রয়ের উপর প্রচলিত কমিশন বৃদ্ধি করে কমপক্ষে ৭.৫ শতাংশে উন্নীত ও সংশ্লিষ্ট দফতরের প্রতিশ্রতি মোতাবেক গেজেট প্রকাশের জন্য তিন দফা দাবি বাস্তবায়ন করতে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রনালয় ও দফতরগুলোতে ইতিমধ্যে তিন দফায় লিখিত আবেদন করা হয়েছে।
তবে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত ইতিবাচক কোন সাড়া না পাওয়ায় তারা হতাশ।
তাই আগামী ৩১ জুলাই পর্যন্ত সরকারের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করা হবে।
তিনি বলেন, তেল ব্যবসায়ী সংগঠনগুলোর নেতৃবৃন্দ আশা করছেন সরকারের নীতি নির্ধারকগণ  বিষয়টি বিবেচনা করে এই সময়ের মধ্যে তাদের দাবিগুলো মেনে নেবেন। এর ব্যতয় হলে ১ আগস্ট থেকে সকল জ্বালানী ব্যবসায়ীরা জ্বালানী তেল উত্তোলন ও পরিবহন কাজ বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালনের সিদ্ধান্ত নিয়েছেন এবং সেটা তারা করবেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলার্স ডিষ্ট্রিবিউটরস এজেন্টস এন্ড পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান রতন ও বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির মহাসচিব শেখ ফরহাদ হোসেনসহ সংগঠনগুলোর স্থানীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন জ্বালানী তেল ডিপোর মালিকরা।
তারিখ : ২২-০৭-২০২৩