কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপার সাইদুল ইসলামের মতবিনিময়

প্রকাশিত: ৪:১৪ অপরাহ্ণ, জুলাই ১০, ২০২৪

 

এটিএম মাজহারুল ইসলাম,
জেলা প্রতিনিধি (কুমিল্লা):

কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয় সম্মেলন কক্ষে বুধবার (১০ জুলাই ২০২৪ইং) সকালে কুমিল্লায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হয়। এসময় সভায় কুমিল্লায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। সাংবাদিকদের পক্ষে ধন্যবাদ জ্ঞাপন করেন সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

জেলা পুলিশ সুপার হিসেবে কুমিল্লায় যোগদান করা সাইদুল ইসলাম প্রথম কার্যদিবসে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। এসময় কুমিল্লার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, মাদক নিয়ন্ত্রণ, কিশোর গ্যাং দমনে সর্বোচ্চ গুরত্ব দিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। জনসাধারণের সঙ্গে পুলিশের আরো সৌহার্দ্যপূর্ণ আচরণ এবং পুলিশিং সেবার গতি ত্বরান্বিত করে মানবিক পুলিশিং কার্যক্রম গতিশীল করার প্রতিশ্রুতি দেন।

তাছাড়া চুরি,ডাকাতি, ছিনতাইসহ অপরাধ দমনে কঠোর পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন। মাদক ব্যবসায়ী এবং সেবনকারীদের সামাজিক ভাবে বয়কট করার আহ্বান জানান।

আইনশৃঙ্খলার উন্নয়ন এবং অপরাধ দমনে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। পুলিশ সুপার সাইদুল ইসলাম এর আগে পটুয়াখালী জেলা সুপার হিসাবে দায়িত্ব পালন করেন।

তিনি বলেন, কুমিল্লাবাসীকে ভালো রাখতে আমি চেষ্টা করবো। সাংবাদিকরা সমাজের দর্পণ। আমরা চাই পুলিশের কেউ কোনো অন্যায় করলে আপনারা সত্য সংবাদটি তুলে ধরবেন। যে সংবাদ ই প্রকাশ হোক, সেটা যেন সত্য হয়। এবার সেটা আমার পক্ষে হোক কিংবা বিপক্ষে হোক। আমার সঙ্গে সম্পর্ক থাকার কারণে আমার অন্যায়টা তুলে ধরবেন না সেটা যেন না হয়। সাংবাদিকতার মূল নীতি থেকে আপনারা কখনো সরে যাবেন না। কোনো সংবাদ আমার বিপক্ষে গেলে কখনোই আমি মনক্ষুন্ন হবো না। আপনাদের কাজ আপনারা করে যাবেন। আমরা জেলা পুলিশ আমাদের কাজ করে যাবো। আমরা সবাই মিলে কুমিল্লাবাসীকে ভালো রাখার জন্য যা করার প্রয়োজন তা করবো। আপনাদের সহযোগীতা নিয়েই আমি কুমিল্লাবাসীর কল্যাণে কার্যক্রম শুরু করছি।

কুমিল্লাবাসীর উদ্দেশ্যে বলবো, আপনাদের সহযোগীতা ছাড়া আমি কিছু করতে পারবো না। আপনারাও সড়কে ট্রাফিক আইন মেনে চলবেন। আইনের বিরুদ্ধে কাজ করবেন না। আপনাদের সঙ্গে নিয়েই আমি আপনাদের কুমিল্লাকে ভালো রাখতে চাই।

এসময় মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মংনোথোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. মতিউর রহমান, কোতোয়ালী মডেল থানার ওসি ফিরোজ হোসেন, ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ বড়ুয়া সহ জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।