এডিসি হারুনের বিরুদ্ধে বিভাগীয় মামলা হতে পারে

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

ছাত্রলীগ পেটানোর ঘটনায় সাময়িক বরখাস্ত হাওয়া এডিসি হারুন অর রশিদের বিরুদ্ধে তদন্ত চলছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হতে পারে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে এক সভা শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, এডিসি হারুনের ঘটনাটির তদন্ত হচ্ছে। ভুক্তভোগীরা চাইলে মামলা করতে পারেন। বিভাগীয় মামলা হতে পারে।

এদিকে এডিসি হারুনের পর এডিসি সানজিদা আফরিনকে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে (পিটিসি) বদলি করা হতে পারে বলে সংবাদ প্রকাশ হয়। সামাজিক যোগাযোগমাধ্যমও ছেয়ে গেছে এমন খবরে।

তবে বিষয়টিকে গুজব বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।এর আগে ৯ সেপ্টেম্বর রাতে শাহবাগ থানায় ছাত্রলীগ নেতাদের নির্যাতনের অভিযোগ ওঠে এডিসি হারুনের বিরুদ্ধে।

এদিকে সাময়িক বহিষ্কৃত এডিসি হারুনের স্থায়ী বহিষ্কার ও মারধরের শিকার ব্যক্তিদের ওপর ফৌজদারি অপরাধ করার কারণে গ্রেপ্তার চান মারধরের শিকার আহত ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন নাঈম।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে সরেজমিন দেখা হলে তিনি এ কথা বলেন।

পুলিশের বিভাগীয় তদন্ত কমিটি থেকে সন্তোষজনক রায় না পেলে মামলা করে আইনি লড়াই চালানোর কথাও বলেছেন তিনি।নাঈম বলেন, ‘সাময়িক যে বহিষ্কার করা হয়েছে এর ওপর আমি কোনো আস্থা রাখছি না। তদন্ত কমিটি যে সিদ্ধান্ত নেবে এর পরিপ্রেক্ষিতে বিবেচনা করে আমি আইনি লড়াই করব। যদি তদন্ত কমিটি থেকে তাকে সর্বোচ্চ শাস্তি স্থায়ী বহিষ্কার করে এবং আমার ওপর যে ফৌজদারি অপরাধ করেছে সেটার জন্য যদি তাকে গ্রেপ্তার করে তাহলে আমি সন্তুষ্ট। না হলে আমি আইনি লড়াইয়ে যাব।’

তিনি বলেন, ‘তদন্ত কমিটিতে যদি আমার প্রত্যাশা অনুযায়ী রায় পাই তাহলে আমি মামলা করব না। আর যদি সন্তোষজনক রায় না পাই তাহলে আমি মামলা করব। তার জন্য আমার সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া আছে।’