১২ জেলায় তাপপ্রবাহ, অব্যাহত থাকার পূর্বাভাস

প্রকাশিত: ৪:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

সারা দেশে বৃষ্টিপাতের পরিমাণ কয়েক দিন ধরে কমে এসেছে। গতকাল শনিবার দেশের মাত্র চারটি জেলায় বৃষ্টির খবর মিলেছে। বৃষ্টি কমায় বেড়েছে দিনের তাপমাত্রা। এতে গতকাল দেশের ১২ জেলায় বয়ে গেছে মৃদু তাপপ্রবাহ।

আজ রবিবারও এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আগামীকাল সোমবার থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে।আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গতকাল বলেন, ‘রবিবার বৃষ্টি কম থাকবে। ফলে কোথাও কোথাও তাপপ্রবাহ থাকবে।

সোমবার থেকে বৃষ্টি আবার বাড়তে পারে। তখন তাপপ্রবাহ বেশির ভাগ জায়গা থেকে চলে যাবে।’আবহাওয়া অফিস জানিয়েছে, আজ বৃষ্টি সবচেয়ে বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে চট্টগ্রাম বিভাগে। আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বৃষ্টি হতে পারে। সারা দেশে আজ দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ফলে ঢাকা, টাঙ্গাইল, রাজশাহী, সিরাজগঞ্জ, রংপুর, নীলফামারী, কুড়িগ্রাম, পঞ্চগড়, মৌলভীবাজার, যশোর, চুয়াডাঙ্গা ও চট্টগ্রাম জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে আজ।