চট্টগ্রামের মিরসরাইয়ে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে নিহত ১, আহত ২০ জন

প্রকাশিত: ৮:২৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০২৩
 স্টাফ রিপোর্টার : চট্টগ্রাম জেলার মিরসরাইয়ে, বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষে, এক কিশোর নিহত হয়েছে। এ সময়, উভয় পক্ষের অন্তত ২০ নেতা-কর্মী আহত হয়েছে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার আজমপুর বাজার এলাকায় এ সংঘর্ষ হয়।

নিহত কিশোর জাহিদ হোসেন রুমন (১৬) উপজেলার ওসমানপুর এলাকার মরহুম নুরের জামানের ছেলে। জাহিদ হোসেনকে আওয়ামী লীগ ও বিএনপি উভয় সংগঠনই নিজেদের ছাত্র সংগঠনের কর্মী বলে দাবি করেছে।

উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মাসুদ করিম রানা বলেন, “শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে ওসমানপুর ইউনিয়নে আজমপুর বাজারে বিএনপির লোকজন ছাত্রলীগ নেতা-কর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে ওসমানপুর ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক মোহাম্মদ হাসান, মিরাজ, আরেফিন, জাহিদ হোসেন রুমন ও রাফিসহ পাঁচ নেতা-কর্মী আহত হন। তাদের মধ্যে জাহিদ হোসেন রুমন মারা যায়।”

বিএনপির চট্টগ্রাম উত্তর জেলা শাখার যুগ্ম আহ্বায়ক নুরুল আমিন বলেন, “সভার প্রস্তুতির সময় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের লোকজন হামলা করে। এতে আমাদের পক্ষের একজন মারা যায় এবং ১৫ নেতা-কর্মী আহত হয়।”

ওসমানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শাহ্ আলম বলেন, “বিএনপি নেতা নুরুল আমিন চেয়ারম্যানের অনুসারীরা স্থানীয় আজমপুর বাজারে আমাদের ছাত্রলীগ নেতা হাসান ও তার কয়েক সহকর্মীর ওপর হামলা চালায়। এতে হাসপাতালে রুমন নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হন এবং আহত হয় পাঁচজন।”

জানা গেছে, আগামী ৫ অক্টোবর বিএনপির ১৫ দিনের কর্মসূচির মধ্যে কুমিল্লা থেকে চট্টগ্রাম অভিমুখে রোডমার্চ উপলক্ষে, মিরসরাইয়ে একটি পথসভা করার কথা রয়েছে। তারই প্রস্তুতি হিসেবে শুক্রবার উপজেলার ৫ নম্বর ওসমানপুর ইউনিয়নে সভার প্রস্তুতি নিচ্ছেলেন বিএনপির নেতা-কর্মীরা। এসময় এ সংঘর্ষ হয়।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদ হোসেন বলেন, “দুই দলের মারামারিতে একজন মারা গেছে শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।”