ইসরায়েল-গাজা সহিংসতার পর লন্ডনে নিরাপত্তা জোরদার

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

লন্ডন পুলিশ রবিবার বলেছে, ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসরায়েলে মধ্যে সহিংসতা শুরুর পর তারা শহরের বিভিন্ন অংশে টহল বাড়িয়েছে।

মেট্রোপলিটন পুলিশ সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেছে, ‘ইসরায়েলে চলমান সংঘাত ও গাজা সীমান্তের সঙ্গে আমরা বেশ কিছু ঘটনা সম্পর্কে অবগত আছি। আমাদের সম্প্রদায়গুলোতে দৃশ্যমান উপস্থিতি এবং তাদের আশ্বস্ত করতে লন্ডনের বিভিন্ন অংশে পুলিশিং টহল বাড়ানো হয়েছে।’

এ ছাড়া ব্রিটেনের স্বরাষ্ট্রমন্ত্রী সুয়েলা ব্র্যাভারম্যান বলেছেন, ‘ব্রিটেনের রাস্তায় ইহুদিবিদ্বেষ বা সন্ত্রাসবাদকে গৌরবান্বিত করার জন্য শূন্য সহনশীলতা’ হওয়া উচিত।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে ব্রাভারম্যান লিখেছেন, ‘আমি আশা করি পুলিশ হামাস ও অন্যান্য নিষিদ্ধ সন্ত্রাসী গোষ্ঠীর প্রতি সমর্থন প্রদর্শন বা ব্রিটিশ ইহুদিদের ভয় দেখানোর বিরুদ্ধে আইনের পূর্ণ শক্তি ব্যবহার করবে।’

এদিকে উত্তর-পশ্চিম লন্ডনের একটি সিনাগগের চারপাশে দৃশ্যমান নিরাপত্তার কথা জানিয়েছেন একজন এএফপি সাংবাদিক।

মেট বলেছে, ‘আমরা সচেতন যে চলমান সংঘর্ষ আগামী দিনে বিক্ষোভের দিকে নিয়ে যেতে পারে। আমরা একটি উপযুক্ত পুলিশিং পরিকল্পনা নিশ্চিত করব।

অন্যদিকে জার্মানি ও ফ্রান্সের পুলিশ বলেছে, তারা সিনাগগ, ইহুদি স্কুল ও স্মৃতিস্তম্ভগুলোর চারপাশে নিরাপত্তা জোরদার করেছে। ফিলিস্তিনিদের কিছু সমর্থক বার্লিনের রাস্তায় আক্রমণ উদযাপন করতে নেমেছিল।

সূত্র : এএফপি