নাশকতা করলে প্রতিহত করবে আওয়ামী লীগ : শাজাহান খান

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২৩
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন শাজাহান খান।

নিজস্ব প্রতিনিধি

সাবেক নৌ-পরিবহন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি বলেছেন, আগামী ২৮ তারিখে কোনো নাশকতা করলে তা আওয়ামী লীগ যেকোনো মূল্যে প্রতিহত করবে। বিএনপি একটি সন্ত্রাসী দল, তারা ২০১৫/১৬ সালের মতো আবারও জ্বালাও পোড়াও শুরু করেছে।

আজ বুধবার বিকেলে টাঙ্গাইলের ভূঞাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে মাঠ প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সরকারের উন্নয়ন সমাবেশ ও স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, ‘২৮ তারিখ তাদের বাধা দেওয়া হবে না, তবে তারা যদি বিশৃঙ্খলা করে তাহলে তাদের বিরুদ্ধে আওয়ামী লীগ কাজ করবে।

জনগণ কাজ করবে, প্রশাসন কাজ করবে। আসলে তারা ঢাক-ঢোল পিটিয়ে শুধু শুধু বলে। তারা শুধু বলে ১০ ডিসেম্বর খালেদা জিয়া পল্টনে বক্তব্য দেবে, তার কথায় দেশ চলবে। তাদের এই বয়ান নতুন নয়।
তারা মিথ্যাচার ভণ্ডামি করেই বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষমতায় এসেছিল। নভেম্বর তারা জাতীয় ৪ নেতাকে হত্যা করে। তাদের হত্যা সন্ত্রাসী কর্মকাণ্ড ছাড়া কোনো কাজ নেই।’ 

স্থানীয় সংসদ সদস্য ছোট মনির শাজাহান খানের মেয়ের জামাতা হওয়ার সুবাদে তাকে উদ্দেশ্য করে সমাবেশে বলেন, ‘যদি আসন্ন জাতীয় নির্বাচনে ছোট মনিরের জনপ্রিয়তার পাল্লা বেশি হয় তাহলে তাকে সমর্থন করবেন।

একটি কথা বলে যাই নৌকার বাইরে কেউ যাবেন না। শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।’ 

ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি নুরুল ইসলাম তালুকদার মোহনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা প্রমুখ। এসময় জেলা, উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এদিকে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মাসুদুল হক মাসুদের সাথে স্থানীয় এমপি তানভীর হাসান ছোট মনিরের অভ্যন্তরীণ কোন্দল রয়েছে।

সভাপতি মাসুদুল হক মাসুদও টাঙ্গাইল-২ ভূঞাপুর গোপালপুর এ আসনে এমপি পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। স্থানীয় কোন্দলের কারণে মাসুদুল হক মাসুদ ও তার অনুসারীরা এ সমাবেশে অংশগ্রহণ করেননি। 

সমাবেশের বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাসুদুল হক মাসুদ বলেন, ‘এমপি সাহেবের উদ্যোগে এ সমাবেশ হয়েছে। সেখানে আয়োজনে ব্যানারে উপজেলা আওয়ামী লীগ লেখা হয়েছে। কিন্তু আমাকে ও আমাদের লোকজনদের সমাবেশের বিষয়ে কিছু জানানো হয়নি। তাই আমরা উপস্থিত হইনি।’

এ বিষয়ে তানভীর হাসান ছোটমনির এমপি  বলেন, ‘উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে আমরা দাওয়াত করেছিলাম। তিনিও একজন মনোনয়ন প্রত্যাশী। হয়তো সেই কারণেই তিনি আসেননি। সভাপতিও কিছুদিন আগে আমাকে না জানিয়ে একটি জনসভা করেছেন। আমরা সবাই বঙ্গবন্ধুর আদর্শে শেখ হাসিনার কর্মী। মনোনয়ন চূড়ান্ত হলেই সবকিছুর সমাধান হয়ে যাবে।’