রূপগঞ্জে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

প্রকাশিত: ১০:১০ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২৩

এতিমখানা ও কৃষকদের জমি অবৈধভাবে দখল করে বালি ভরাটের প্রতিবাদে….

রূপগঞ্জে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, রূপগঞ্জঃ
নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি মাজার ও এতিমখানাসহ স্থানীয় অর্ধশত কৃষকের জমি না কিনেই জোর করে বালি ভরাট ও নির্মান কাজে প্রতিবাদে বিক্ষোভ করেছে এতিমখানার শিক্ষার্থী, শিক্ষক ও স্থানীয় কৃষকরা। এসময় তারা ডেমরা- কালিগঞ্জ সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। গতকাল শুক্রবার জুমার নামাজের পর উপজেলার সদর ইউনিয়নের ভিংরাবো এলাকায় এই বিক্ষোভের ঘটনা ঘটে।


স্থানীয় শাহ সূফী আলহাজ্ব মোঃ ইউনুস আল কাদরী এতিমখানার শিক্ষক, এলাকার কৃষকরা জানান, সদর ইউনিয়নেে ভিংরাবো এলাকায় গড়ে উঠা বারভী ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামক একটি প্রতিষ্ঠান অনেকের জমি না কিনেই জোর করে বালি ভরাট করছে। পাশাপাশি প্রতিষ্ঠানটি স্থানীয় সন্ত্রাসীদের সহায়তায় ‘শাহসূফী আলহাজ্ব মোঃ ইউনুস আল কাদরী ওয়াকফ এস্টেট’ও তাদের দখলে নিয়ে সেখানে বাউন্ডারী দেয়াল ও পাইলিং এর কাজ শুরু করেছে।
এতে বিক্ষুব্ধ হয়ে শুক্রবার জুমার নামাজের পর এতিমখানার শিক্ষক, শিক্ষার্থী, মূসুল্লী ও এলাকার কৃষকরা রাস্তায় নেমে আসেন। তারা প্রতিষ্ঠানের অভ্যন্তরে প্রবেশ করে নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে সেখানে মানববন্ধন ও আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। পরে তারা ডেমরা-কালীগঞ্জ সড়কে অবস্থান নিয়ে সেখানে টায়ারে আগুন জ্বালিয়ে ফের বিক্ষোভ শুরু করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভকারীদের শান্ত করেন।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার এসআই কৃষ্ণ পোদ্দার বলেন, একটি অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি হবার উপক্রম হয়েছিল। উভয় পক্ষকে বুঝিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। যদি কেউ অভিযোগ করেন তাহলে আমরা এই ব্যাপারে আইনী ব্যবস্থা নেবো।
এদিকে এবিষয়ে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাছিউদ্দিন আক্তার রশিদের মুঠোফোনে একাধিবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।