বাংলাদেশকে আনুষ্ঠানিক ধন্যবাদ আর্জেন্টিনার

প্রকাশিত: ২:৪৫ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২৩

০৫ জানুয়ারি ২০২৩

নিজস্ব প্রতিনিধি

ফুটবল বিশ্বকাপ এলেই ব্রাজিল-আর্জেন্টিনা শিবিরে বিভক্ত হয়ে যায় গোটা বাংলাদেশ। ফুটবলকে ঘিরে হাজার মাইল দূরের দুই লাতিন আমেরিকান দেশের প্রতি বাংলাদেশের মানুষের নিখাদ সমর্থন ও ভালোবাসা এতদিন ছিল একপাক্ষিক। এবারের কাতার বিশ্বকাপে মেসির আর্জেন্টিনা দলকে নিয়ে বাংলাদেশিদের উন্মাদনার খবর আন্তর্জাতিক সংবাদমাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হওয়ার পর ছবিটা বদলে গেছে। আর্জেন্টাইনদের হৃদয়ে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। সেই ধারাবাহিকতায় এবার বিশ্বকাপজুড়ে তুমুল সমর্থনের জন্য আনুষ্ঠানিকভাবে বাংলাদেশকে ধন্যবাদ জানাল আর্জেন্টিনা।

মেসিদের পক্ষ থেকে আনুষ্ঠানিক ধন্যবাদ জানাতে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এইরেসে বাংলাদেশের অনারারি কনসাল লিয়ান্দ্রো গাবারদিকে মঙ্গলবার আমন্ত্রণ জানান আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিওতাপিয়া। আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘ক্লারিন’ জানিয়েছে, ২০ মিনিটের সৌজন্য সাক্ষাতে বাংলাদেশর পক্ষ থেকে ধন্যবাদ গ্রহণের পাশাপাশি বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে বাংলাদেশে আনতে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের আগ্রহের কথা তাপিয়াকে জানিয়েছেন গাবারদি। এএফএ’র বিবৃতিতে গাবারদি বলেন, ‘বিশ্বকাপ চলাকালে ঢাকা ও অন্যান্য শহরে অকুণ্ঠ সমর্থনের জন্য জাতীয় দলের পক্ষ থেকে বাংলাদেশের সব মানুষের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ক্লদিওতাপিয়া।’ এর আগে বাংলাদেশে তাদের দূতাবাস খোলার আগ্রহ প্রকাশ করে ম্যারাডোনা-মেসির দেশ।

২০১১ সালে ঢাকায় নাইজেরিয়ার সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলেছিল আর্জেন্টিনা জাতীয় দল। এবার বিশ্বকাপ জেতার পর আর্জেন্টিনার প্রেসিডেন্টকে অভিনন্দন জানিয়ে চিঠি পাঠান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্লারিন জানিয়েছে, এতে মেসিদের আবারও বাংলাদেশ সফরের সম্ভাবনা উজ্জ্বল হয়েছে।