নাশকতা করলে উপযুক্ত শিক্ষা দেব, আন্দোলনে বাধা দেব না: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ৭, ২০২৩

০৭ জানুয়ারি ২০২৩

নিজস্ব প্রতিনিধি

আমরা কাউকে দেশ নিয়ে ছিনিমিনি খেলতে দেব না বলেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।  তারা আন্দোলন করতে চাইলে আমরা বাধা দেব না। কিন্তু আন্দোলনের নামে আবারও নাশকতা করলে, দেশের ক্ষতি করতে চাইলে তাদের উপযুক্ত জবাব বাংলাদেশের জনগণ দেবে। আগামী দিনে একটা মানুষকেও তারা ক্ষতিগ্রস্ত করলে যে হাত দিয়ে আগুন দেবে, ওই আগুনে সেই হাত পুড়িয়ে দেওয়া হবে। যে হাতে মানুষ খুন করবে, তাদের উপযুক্ত শিক্ষা দেওয়া হবে। এ কথাটা যেন সবার মনে থাকে। শনিবার টুঙ্গিপাড়া উপজেলা কার্যালয়ে আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের প্রথম যৌথসভায় তিনি এসব কথা বলেন।

সভার কার্যক্রম শুরুর আগে শোক প্রস্তাব গৃহীত হয়। এর আগে তিনি গোপালগঞ্জের সার্বিক উন্নয়নে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

আওয়ামী লীগ সভাপতি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে দেশ চলবে। এ মাটিতে বসে প্রতিজ্ঞা করছি, বাংলাদেশের মানুষের আর্থসামাজিক উন্নতি কেউ যাতে গতিরোধ করতে না পারে, সেজন্য আওয়ামী লীগের তৃণমূল পর্যন্ত প্রতিটি নেতাকর্মীকে সজাগ থাকতে হবে, দৃঢ় থাকতে হবে। যে কোনো অপকর্ম প্রতিরোধ করতে হবে। বিএনপি-জামায়াত ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত অগ্নিসন্ত্রাস করেছিল। তাদের ঘৃণা জানাতে হবে। তারা মানুষকে পুড়িয়ে হত্যা করে মানবাধিকার লঙ্ঘন করেছে। হত্যা, খুন ও গুম জিয়াউর রহমান শুরু করেছিল। খালেদা জিয়া ও তার কুলাঙ্গার পুত্র মিলে ২১ আগস্ট থেকে শুরু করে অনেক মানুষ হত্যা করেছে এবং অত্যাচার নির্যাতন করেছে। তিনি বলেন, দেশের মানুষের জীবনমান উন্নয়নে যা যা করা দরকার, আওয়ামী লীগ সব করতে অঙ্গীকারবদ্ধ। আমরা সর্বদা জনগণের পাশে আছি এবং জনগণের সেবা করাই আমাদের মূলমন্ত্র। শুধু আওয়ামী লীগ সরকার নয়, এর নেতাকর্মীরাও জনগণের প্রয়োজনে তাদের পাশে দাঁড়িয়েছে। করোনাভাইরাস এবং যে কোনো দুর্যোগে জনগণের পাশে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের দাঁড়ানো প্রমাণিত হয়- আওয়ামী লীগ সর্বদা জনগণের প্রতিটি দুঃখ-কষ্টে পাশে থাকে।