জাতীয় সংসদ নির্বাচন থেকে বিরত থাকার আহবান ও ড. মোঃ ইউনুসের দণ্ডাদেশে হতাশা প্রকাশ বাংলাদেশ জাসদের।

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

গতকাল (০২/০১/২০২৪) রাতে বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল – বাংলাদেশ জাসদের স্থায়ী কমিটির সভা সংগঠনের সভাপতি জনাব শরীফ নুরুল আম্বিয়ার সভাপতিত্বে ২২/১ তোপখানা রোডস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশ নেন সংগঠনের সাধারণ সম্পাদক জনাব নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্যবৃন্দ সর্বজনাব মুশতাক হোসেন, এটিএম মহব্বত আলী, করিম সিকদার, মনজুর আহমেদ মনজু, আনোয়ারুল ইসলাম বাবু, নাসিরুল হক নওয়াব ও বাদল খান ।

সভায় গৃহীত সিদ্ধান্তসমূহঃ

১. এ সভা আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনকে একতরফা ও পাতানো বলে পুনরায় অভিহিত করছে। বাংলাদেশ জাসদ সকলের সাথে আলোচনাক্রমে বিদ্যমান তফসিল বাতিল করে জাতীয় সংসদ বিলুপ্ত করে তিন মাসের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছে। কিন্তু সরকার এ দাবির প্রতি কোনো কর্ণপাত করে নি। আমরা আগামী ৭ জানুয়ারির নির্বাচনে অংশ নেয়া থেকে বিরত থাকার জন্য দলের সকল নেতা-কর্মী-শুভানুধ্যায়ী ও দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

২. এ সভা উচ্চ আদালতে ড. মোহাম্মদ ইউনুসের দণ্ডাদেশে হতাশা প্রকাশ করছে। এ সভা ড. মোহাম্মদ ইউনুসের প্রতি সহমর্মিতা প্রকাশ করছে এবং তিনি ন্যায় বিচার পাবেন বলে আশাবাদ ব্যক্ত করছে।

৩. এ সভা বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য এড. শরীফ আরিফ নেওয়াজ তুষারের অকালমৃত্যুতে গভীর শোক প্রকাশ করছে। সেই সাথে সংগঠনের ঢাকা মহানগর শাখার সংগঠক জনাব শাহাবুদ্দিন ও সাবেক ছাত্রনেতা রংপুরের সাখাওয়াত রাঙ্গার অকালমৃত্যুতেও গভীর শোক প্রকাশ করছে।