গ্রহণযোগ্য নির্বাচন হলে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য বলবে : জয়নুল আবদিন ফারুক

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ৯, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, ৭ জানুয়ারি একটি প্রহসনের নির্বাচনের নাটক মঞ্চস্থ হয়েছে। যেখানে দেশের জনগণ ভোটকেন্দ্রে যায়নি, সেখানে ৪০ শতাংশ ভোট দেখিয়ে নির্বাচন কমিশন বৈধতা দেওয়ার চেষ্টা করছে।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে তাঁতী দল ও ওলামা দল আয়োজিত লিফলেট বিতরণ কার্যক্রম কর্মসূচিতে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন ফারুক।

ফারুক বলেন, ‘বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলন বৃথা যায়নি, বৃথা যাবে না, বৃথা যেতে দেব না।

তাই আমরা মনে করি, জনগণ আমাদের সঙ্গে আছে। জনগণকে নিয়েই আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করব। এই সরকার টিকে থাকতে পারবে না।’বিএনপির এই নেতা আরো বলেন, ‘বিএনপি নির্বাচনের আগে শান্তিপূর্ণ কর্মসূচি ও লিফলেট বিলির মাধ্যমে জনগণের কাছে এই নির্বাচনে অংশগ্রহণ না করার বার্তা পৌঁছে দিয়েছি।

জনগণ আমাদের এই আবেদনে সাড়া দিয়েছে এবং জনগণ এই একদলীয় সরকারের নির্বাচনে অংশগ্রহণ করেনি। তাই আমরা মনে করি, নির্বাচনটি জনগণ শূন্য, অংশগ্রহণ শূন্য, অগ্রহণযোগ্য হয়েছে। একদলীয় শাসনব্যবস্থা কায়েম করার আরেকটি হীন প্রচেষ্টা চালানো হয়েছে। তারই বিরুদ্ধে আজকে নির্বাচনের পর আমরা শান্তিপূর্ণ কর্মসূচি হিসেবে জনগণকে ধন্যবাদ জানিয়ে লিফলেট বিতরণ করছি।
আগামীকালও আমাদের এই লিফলেট বিতরণ কার্যক্রম চলবে।’জয়নুল আবদিন ফারুক বলেন, ‘যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য গণতান্ত্রিক দেশ। তারা পর্যালোচনা করে যেটা বলবে, নিশ্চয়ই বলবে, তারা দেখেছে, তারা বলেছে, নির্বাচনী পর্যবেক্ষক প্রেরণ করেনি। অতএব তারা তথ্য-উপাত্ত সংগ্রহ করছে। সত্যিকার অর্থে দেশে যদি গ্রহণযোগ্য নির্বাচন হয়, তারা সেটি বলবে।