দ্রুততম সময়ের মধ্যেই শহরের চেহারা পাল্টে যাবে- মেয়র ইকরামুল হক টিটু।

প্রকাশিত: ১২:০৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২৪
ছবিঃ ক্রাইম পেট্রোল নিউজ

নিজস্ব প্রতিবেদক।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেছেন, নাগরিকের জীবনমান উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। এই শহরের উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রায় ১৬ শত কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।
এর মধ্যে ৩০০ কোটি টাকার কাজ সম্পন্ন করা হয়েছে। বাকি ১৩০০ কোটি টাকা বিভিন্ন উন্নয়ন মুলক কাজ করা হবে। এ সমস্ত কাজগুলো শেষ হলে খুব দ্রুত সময়ের মধ্যে শহরের চেহারা পাল্টে যাবে। বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে ল্যাবরেটরি স্কুলে নির্মিত অভিভাবক ছাউনি এবং স্কুল প্রাঙ্গণে নির্মিতব্য শহীদ মিনারের উদ্বোধন কালে এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, ভবিষ্যতে আমাদের চ্যালেঞ্জ- রাস্তাকে প্রশস্ত করা, মানুষের চলাচলকে নির্বিঘ্ন করা।
কিন্তু কোভিড- ১৯ এবং ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারনে অধিকাংশ উন্নয়ন এবং স্বাভাবিক কাজে বাধাগ্রস্ত হয়েছে। এরপরও আমরা থেমে ছিলাম না। করোনার বিপর্যয়ে আমরা মানুষের পাশে সর্বোচ্চ থাকার চেষ্টা করেছি।
উন্নয়নকে গতিশীল রাখার জন্য চেষ্টা চালিয়েছি। মেয়র জানান, শিশুদের উন্নত বিকাশের জন্য ৪০ একর জায়গা বিস্তৃত একটি শিশু পার্ক নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে, যা কয়েক মাসের মধ্যেই চুড়ান্ত অনুমোদন পাবে বলে আশা করা যায়।
আধুনিক সুবিধা সম্বলিত এ পার্ক শিশুর শারীরিক ও মানসিক বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অনুষ্ঠানে বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি অধ্যাপক গোলাম ফেরদৌস জিল্লু, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজিব, তত্বাবধায়ক প্রকৌশলী মোঃ জহুরুল হক, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ প্রমুখ।