সড়কে ঝরলো ১৩ জনের প্রাণ

প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

সড়ক দুর্ঘটনায় ময়মনসিংহের তারাকান্দায় তিনজন ও ঝিনাইদহে তিনজনসহ সারা দেশে ১৩ জন নিহত হয়েছেন। গত সোমবার রাতে ও গতকাল দিনের বিভিন্ন সময় দুর্ঘটনাগুলো ঘটে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

ঢাকা : রাজধানীর গুলিস্তানের ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় বাসচাপায় এক ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকেলে এই দুর্ঘটনা ঘটে।

 

নিহত ব্যবসায়ীর নাম মো. ইউনুস শিকদার (৫৯)। গতকাল সকালে তিনি ব্যবসার কাজে মাদারীপুর থেকে ঢাকায় আসেন। এরপর বাস থেকে নেমে রাস্তা পার হওয়ার সময় ভিক্টর পরিবহনের একটি বাস তাঁকে চাপা দেয়। তাঁকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়।

 

সেখানে সন্ধ্যায় কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া এই তথ্য দিয়েছেন।

এদিকে পুরান ঢাকার ওয়ারী এলাকায় ট্রাকের ধাক্কায় এক পরিচ্ছন্নতাকর্মী নিহত হয়েছেন। গত সোমবার রাতে এ ঘটনা ঘটে।

 

নিহত ব্যক্তির নাম মো. জামাল (৪৫)।

ফুলপুর (ময়মনসিংহ) : তারাকান্দায় ট্রাক ও পিকআপ ভ্যানের  সংঘর্ষে পিকআপ ভ্যানের চালকসহ তিনজন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে ময়মনসিংহ-হালুয়াঘাট আঞ্চলিক সড়কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন তালদিঘি নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন হালুয়াঘাট উপজেলার ঘোষবেড়া গ্রামের আব্দুল লতিফের ছেলে পিকআপ ভ্যানের চালক কামরুল ইসলাম (২২), সন্ধ্যাকুড়া গ্রামের উসন আলীর ছেলে ভ্যানযাত্রী আব্দুল কাদির (৪০) ও আকনপাড়া গ্রামের রমজান আলীর ছেলে মিজানুর রহমান (৪২)।

ঝিনাইদহ : মহেশপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার তিন যাত্রী নিহত হয়েছেন।

 

গতকাল সকালে মহেশপুর-খালিশপুর সড়কের ভালাইপুর নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন মহেশপুর উপজেলার পান্তাপাড়া গ্রামের মৃত আব্দুল গনি হাজির ছেলে কাশেম মিয়া (৬০), ঘুগড়ী গ্রামের রিমাজ উদ্দিন মালিতার ছেলে আলমগীর মালিতা (৩০) এবং চারু মোল্লার ছেলে কামাল হোসেন (৪০)।

মাগুরা : মাগুরা-ফরিদপুর সড়কে লক্ষীকান্দর এলাকায় গতকাল সকালে কাভার্ড ভ্যানের ধাক্কায় মোমিন ব্যাপারী (৩২) নামের এক মোটর শ্রমিক নিহত হয়েছেন। তিনি ভায়না দক্ষিণপাড়া এলাকার মকছেদ ব্যাপারীর ছেলে।

মেহেরপুর : মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের রাজনগর নামক স্থানে গতকাল সকালে বাসের ধাক্কায় অধির কর্মকার (৫৬) নামের এক সাইকেলচালক নিহত হয়েছেন। তিনি মোমিনপুর গ্রামের মৃত জয়দেব কর্মকারের ছেলে।

পাবনা : সাঁথিয়ায় গতকাল নছিমন ও অটোরিকশার সংঘর্ষে ইসলাম প্রামণিক (৬৫) নামের এক তাঁত ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি ডহরজানি গ্রামের মৃত জহেদ আলীর ছেলে।

হবিগঞ্জ : বাহুবলে গতকাল মোটরসাইকেল দুর্ঘটনায় সেবুল মিয়া (২০) নামের এক কলেজছাত্র নিহত হয়েছেন। তিনি উপজেলার তারাপাশা গ্রামের ছোটন মিয়ার ছেলে ও হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন।

বড়াইগ্রাম (নাটোর) : বড়াইগ্রামে দুই বাসের সংঘর্ষে আলাউদ্দিন মণ্ডল (৬৫) নামের এক যাত্রী নিহত হয়েছেন। এ সময় ১০ জন আহত হন। গত সোমবার রাত ১১টার দিকে বনপাড়া-হাটিকুমরুল সড়কে সুতিরপার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আলাউদ্দিন রাজশাহী সদরের সুলতানগঞ্জ গ্রামের এহিয়া মণ্ডলের ছেলে।