লালকুঠিকে দৃশ্যমান করতে ৬ সদস্যের কমিটি গঠন

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

বুড়িগঙ্গা নদী থেকে লালকুঠিকে দৃশ্যমান করতে ৬ সদস্যের কমিটি গঠন করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। কমিটিতে নৌ পরিবহন মন্ত্রণালয়, দক্ষিণ সিটি করপোরেশন ও বিআইডব্লিউটিএ এর প্রতিনিধি রাখা হয়েছে।

ডিএসসিসি সূত্র জানিয়েছে, আজ বৃহস্পতিবার এই কমিটি গঠন করা হয়। এই কমিটি সরেজমিন পরিদর্শন করে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

 

এরআগে গতকাল বুধবার ঐতিহাসিক লালকুঠি তথা নর্থব্রুক হলের সামনে দীর্ঘদিন ধরে দখলকৃত অবস্থায় থাকা নদীর অববাহিকা দখলমুক্ত করতে বিআইডব্লিউটিএ-কে নির্দেশনা দেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

মেয়র লালকুঠি পরিদর্শন করতে গিয়ে বলেন, ‘লালকুঠি নদীর অববাহিকা দখল অবস্থায় আছে। আমরা আগে থেকেই বলেছি, তাদের এখানে যে সকল অবকাঠামো, পন্টুন ও লঞ্চঘাট আছে সেগুলো সরিয়ে ফেলার জন্য। এছাড়াও আমাদের সামনের এই রাস্তাটা দখল করে সেখানে পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে।

তাই আপনাদের মাধ্যমে আমি আবারও বলব, অবিলম্বে এই জায়গাটা খালি করে দিতে। এ স্থাপনার দুই সীমানার কোণা থেকে ৪৫ ডিগ্রিতে নদীর সীমানা আমরা নির্ধারণ করে দিয়েছি। সেটা হলে নদী থেকে সুন্দরভাবে স্থাপনাটা দেখা যাবে। রাতে প্রজ্জ্বলিত থাকবে।
সবাই ঢাকাকে উপভোগ করবে।’ 

জানা গেছে, বিশ্ব ব্যাংকের অর্থায়নে পুরোনো আদলেই এটি সংস্কার করা হচ্ছে।