মেগা প্রজেক্ট ‘রামায়ণ’, কারা কারা থাকছেন

প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৪
ঘোষণা হয়েছে আগেই। ইতোমধ্যে সিনেমার কাজও শুরু হয়ে গেছে। ভারতের পৌরাণিক মহাকাব্য ‘রামায়ণ’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন বলিউডের গুণী পরিচালক নিতিশ তিওয়ারি। নিতিশ তিওয়ারির রামায়ণে ‘রাম’ হচ্ছেন রণবীর কাপুর।

সীতার ভূমিকায় দেখা যাবে দক্ষিণের সাই পল্লবীকে। যত দিন যাচ্ছে, সিনেমাটির তারকা বহর ততই বড় হচ্ছে। ভারতের একাধিক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, এখন পর্যন্ত সানি দেওল, ববি দেওল ও বিজয় সেতুপাতিসহ এক ঝাঁক তারকাকে অন্তর্ভূক্ত করা হয়েছে রামায়ণে। 

ইতোমধ্যেই প্রধান ভূমিকায় রাম হিসেবে রণবীর কাপুরের নাম ঘোষণা করা হয়েছে।

সম্প্রতি অ্যানিমেল-এর সাফল্যের পর রীতিমতো সুপারস্টার তকমা পেয়ে গেছেন রণবীর কাপুর। এবার রামের চরিত্রে গোটা ভারতবাসীর মনে ঝড় তোলার প্রস্তুতি নিচ্ছেন এই তারকা। 

1
সাই পল্লবী

রামায়ণের প্রধান নারী চরিত্রে সীতার ভূমিকায় দেখা যাবে দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী সাই পল্লবীকে। এর আগে আলিয়া ভাটের নাম শোনা গেলেও নির্মাতারা সাই পল্লবীকেই সীতা হিসেবে দেখতে চান।

বলিউড সূত্র মতে, ইতোমধ্যে চুক্তিও সম্পন্ন হয়ে গেছে অভিনেত্রীর সঙ্গে। 

এদিকে রাবণের ভূমিকায় অভিনয় করবেন ‘কেজিএফ’ তারকা যশ। সিনেমাটির একজন প্রযোজক ইতোমধ্যে জানিয়ে দিয়েছেন যে খল চরিত্রে রাবণ হয়ে আসছেন যশ। কেজিএফ-এর সাফল্যের পর প্রথমবারের মতো খল চরিত্রে দেখা যাবে অভিনেতাকে।

রামায়ণে রামের হনুমান চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব পেয়ে রাজি হয়েছেন সানি দেওল।

বলিউড সূত্র মতে, ইতোমধ্যে পারিশ্রমিকের লেনদেনও সেরে ফেলেছেন এই অভিনেতা। হনুমান হিসেবে তিনিই প্রথম পছন্দ ছিলেন নির্মাতাদের। 

সানি দেওলের পর তাঁর ছোট ভাই ববি দেওলকেও অন্তর্ভূক্ত করেছেন নির্মাতারা। অ্যানিমেল-এর সাফল্যের পর ববি দেওল এখন খল চরিত্রে সব নির্মাতার পছন্দের তালিকায়। শোনা যাচ্ছে, রামায়ণে রাবনের ভাই কুম্ভকর্নের চরিত্রে দেখা যাবে এই অভিনেতাকে।

1
বিজয় সেতুপাতি

রামায়ণের তারকা বহরে যোগ দিয়েছেন দক্ষিণের আরেক জনপ্রিয় তারকা অভিনেতা বিজয় সেতুপাতি। একাধিক ভারতীয় প্রতিবেদন অনুসারে, বিজয়কে দেখা যাবে রাবনের ভাই বিভীষনের চরিত্রে যিনি যুদ্ধে রামের পক্ষে দাঁড়িয়েছিলেন।

ভারতের অন্যতম জনপ্রিয় টিভি নাটক রামায়ণ-এ রাম হিসেবে অভিনয় করে সুখ্যাতি পাওয়া বর্ষীয়ান অভিনেতা অরুন গোভিলকেও চুক্তিবদ্ধ করার কথা শোনা যাচ্ছে রামায়ণে। বলিউড সূত্র মতে, তিনি রামের পিতা দশরথের চরিত্রে অভিনয়ের জন্য রাজি হয়েছেন।

হিন্দুস্তান টাইমস’সহ একাধিক ভারতীয় প্রতিবেদন অনুসারে, দশরথের স্ত্রী কৈকেয়ীর চরিত্রে দেখা যেতে পারে অভিনেত্রীকে লারা দত্তকে। কৈকেয়ী একটি গুরুত্বপূর্ণ চরিত্র, যিনি ষড়যন্ত্র করে রামকে বনবাসে পাঠিয়েছিলেন। সম্প্রতি কৈকেয়ীর মতো রাজকীয় পোশাক পরিহিত লারা দত্তের একটি ছবি ইন্টারনেটে ভাইরালও হয়েছে। যার ফলে অভিনেত্রীর রামায়ণে অন্তর্ভূক্তির বিষয়টি অনেকটাই নিশ্চিত ভেবে নিচ্ছেন অনুরাগীরা।

1
শিবা চাড্ডা

জনপ্রিয় অভিনেত্রী শিবা চাড্ডাকেও রামায়ণে দেখা যাবে বলে একাধিক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। তিনি রাবনের বোন সূর্পনখা’র চরিত্রে অভিনয় করবেন যার নাক কেটে দিয়েছিলেন রামের ভাই লক্ষণ।

বলিউড সূত্রে পাওয়া খবর অনুসারে এখন পর্যন্ত এই কয়েকজন তারকার বিষয় একাধিক প্রতিবেদনে উঠে এসেছে। যদিও এই তারকাগনের কোনও আনুষ্ঠানিক নিশ্চিতকরণ এখনো ঘোষণা করা হয়নি নির্মাতাদের পক্ষ থেকে। তবে শিগগিরই রামায়ণের সম্পূর্ণ কলাকুশলীদের নাম ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন নির্মাতারা। এদিকে রামায়ণে একসঙ্গে দুইজন অস্কারজয়ী সুরকার সুর দিতে চলেছেন। তারা হলেন- এ আর রহমান ও হান্স জিমার। দুজনের ঝুলিতেই রয়েছে অস্কারের মতো সম্মান।

চলতি বছরের মার্চ মাস থেকেই শুটিং শুরু হয়েছে রামায়ণের। পরিচালকের নির্দেশে যথেষ্ট গোপনীয়তা অবলম্বন করেই শুটিং চলছে সিনেমাটির। ২০২৫ সালে সিনেমাটি মুক্তির প্রত্যাশা রাখছেন নির্মাতারা।