শেষ সময়ে বেড়েছে ভোটার উপস্থিতি, চলচ্চিত্রের সুদিন ফেরানোর অঙ্গীকার

প্রকাশিত: ৭:৪২ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২৪
নিজস্ব প্রতিবেদক

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে শেষ সময়ে বেড়েছে ভোটার উপস্থিতি। জুমার নামাজের পরেই বিএফডিসিতে ভোট দিতে আসেন আজিজুল হাকিম, অপু বিশ্বাস, অনন্ত জলিল, বর্ষা, কেয়া, সাইমন সহ বহু নামি শিল্পীগন। পুরো ভোটকেন্দ্র জুড়ে নেচে গেয়ে আনন্দ উল্লাস ও স্লোগানে মাতিয়ে রেখেছেন শিল্পীগন। এখন পর্যন্ত নির্বাচনে কোন ধরনের অপ্রতিকার ঘটনা ঘটেনি।

বেলা বাড়ার সাথে সাথে ভোটাররা ছুটে আসছেন তাদের নেতা নির্বাচনে কেন্দ্রে ভোট দিতে। কোন ভোটার শিল্পী কেন্দ্রের কাছে আসতেই প্রার্থী শিল্পীরা তাদের কাছে ছুটে যাচ্ছেন, চাচ্ছেন কাঙ্খিত ভোট। 

চলচিত্র শিল্পীদের পাশাপাশি গণমাধ্যমকর্মীদের উপস্থিতিও ছিলো চোখে পড়ার মত। সকাল ৯ টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৫ টা পর্যন্ত।

মাঝখানে জুমার নামাজ ও দুপুরের খাবারের জন্য বিরতি দেয়া হয়। 

নির্বাচনে কলি-নিপুন পরিষদের সভাপতি প্রার্থী মাহমুদ কলি জানান, শিল্পী সমিতিতে এর পূর্বেও নেতৃত্ব দিয়েছি। সেই অভিজ্ঞতা থেকে শিল্পীদের  বর্তমান দূরাবস্থা দুর করতে আবারও নির্বাচনে প্রার্থী হয়েছি।

মিশা-ডিপজল পরিষদের সভাপতি প্রার্থী মিশা সওদাগর জানান, শিল্পী সমিতির অচল অবস্থা কাটিয়ে সোনালী দিন ফিরিয়ে আনতেই তার নির্বাচনে আশা।

প্রখ্যাত অভিনেতা আজিজুল হাকিম বলেছেন, নির্বাচন খুব সুন্দর হচ্ছে আশা করি নতুন নেতৃত্ব চলচিত্রের উন্নয়নে সকল ধরনের পদক্ষেপ গ্রহন করবে, আবারও অভিনয় নিয়ে শিল্পীদের পদচারনায় মুখরিত হয়ে উঠবে বিএফডিসি।
কলি-নিপুন পরিষদে সদস্য পদে নির্বাচন করছেন অভিনেত্রী রিয়ানা রহমান পলি। তিনি জানান, নির্বাচিত হলে চলচিত্রের হারানো ঐতিহ্য ফিরিয়ে এনে শিল্পীদের জন্য ভালো একটা পরিবেশ তৈরি করাই হবে তার লক্ষ।

অভিনেত্রী তানহা মৌমাছি জানান, নির্বাচনের যেমন সকলের উপস্থিতিতে এফডিসি মুখরিত হয়েছে নতুন কমিটি কাজের মাধ্যমে শিল্পীদের কাজের ব্যস্ততা বাড়িয়ে দেয়ার পরিবেশ তৈরি করে এভাবেই শিল্পীদের মুখরিত করে রাখবে বলে প্রত্যাশা করেন।

অভিনেত্রী স্বর্ন ছোঁয়া বলেন, আজকের দিনটাকে আমার কাছে ঈদের মত মনে হচ্ছে, বহুদিন পরে সহকর্মী শিল্পীদের সাথে দেখা হচ্ছে।

একসাথে এত শিল্পীদের উপস্থিতিতে পুরো দিনটা বেশ উপভোগ করছি। 

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও নিরাপত্তার মধ্য দিয়ে বিএফডিসিতে চলছে চলচিত্র শিল্পী সমিতির নির্বাচন। ২০২৪-২০২৬ সনের দ্বিপাক্ষিক এই নির্বাচনকে কেন্দ্র করে পুরো বিএফডিসি ও এর আশেপাশের এলাকাজুড়ে চলছে উৎসবের আমেজ। বিএফডিসি পরিনত হয়েছে চলচিত্র শিল্পীদের মিলন মেলায়। শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ৯ টা থেকে ভোট গ্রহন শুরু হয়েছে, চলবে বিকাল ৫ টা পর্যন্ত। নির্বাচনে ২১টি পদে দুটি প্যানেলে ৪২ জন এবং স্বতন্ত্র পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে একটি প্যানেলে সভাপতি পদে মাহমুদ কলি ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তার এবং অন্য প্যানেলে সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল প্রতিদ্বন্দ্বিতা করছেন।