রিটকারী বললেন অন্য কোর্টে যাবো ফের

পদ্মা সেতুতে মোটরসাইকেল চালানোর নির্দেশনা চেয়ে করা “রিট” খারিজ

প্রকাশিত: ১২:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২৩

এম এফ ইসলাম মিলন

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করাকে সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্চ করে চলাচলের নির্দেশনা চেয়ে বাংলাদেশ রিপাবলিকান পার্টির চেয়ারম্যান কে.এম আবু হানিফ হৃদয় গত বছরের ১২ ডিসেম্বর, ২০২২ রিট দাখিল করেন। রিটে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সচিব, সেতু বিভাগের সচিব, মুন্সিগঞ্জ-মাদারীপুরের জেলা প্রশাসক ও ইউএনওসহ সেতু সংশ্লিষ্টদেরকে বিবাদী করেন। ৩ দফা শুনানির পর রোববার (১৫ জানুয়ারি) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ দায়ের করা রিটটি খারিজ করে দেন।

রীটের পক্ষে শুনানি করেন এডভোকেট ইয়ারুল ইসলাম। গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করা হয়। পরদিন ২৬ জুন যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ২৬ জুন এক তথ্য বিবরণীতে বলা হয়, আগামী ২৭ জুন ভোর ৬টা থেকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করাকে সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্চ করে চলাচলের নির্দেশনা চেয়ে বাংলাদেশ রিপাবলিকান পার্টির চেয়ারম্যান কে.এম আবু হানিফ হৃদয় গত বছরের ১২ ডিসেম্বর, ২০২২ রিট দাখিল করেন। রিটে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের সচিব, সেতু বিভাগের সচিব, মুন্সিগঞ্জ-মাদারীপুরের জেলা প্রশাসক ও ইউএনওসহ সেতু সংস্লিষ্টদের বিবাদী করেন। ৩ দফা শুনানির পর রোববার (১৫ জানুয়ারি) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ

গত বছরের ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন করা হয়। পরদিন ২৬ জুন যান চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ২৬ জুন এক তথ্য বিবরণীতে বলা হয়, আগামী ২৭ জুন ভোর ৬টা থেকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার।