প্রবাসীদের জন্য শাহজালালে শাটল বাস চালু করল বিআরটিসি

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, জুন ২৬, ২০২৪

নিজস্ব প্রতিবেদক

প্রবাসী যাত্রীদের ভোগান্তি কমাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটল বাস সার্ভিস সেবা চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। আজবুধবার (২৬ জুন) শাটল বাসের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিআরটিসি কর্তৃপক্ষ জানিয়েছে , প্রবাসী, রেমিটেন্স যোদ্ধা, দেশী ও বিদেশি পর্যটক ও সাধারণ যাত্রীদের বিমানবন্দরে যাতায়াত ও লাগেজ সামগ্রী পরিবহনের সুবিধার্থে বিআরটিসি চালু করছে বিমানবন্দর শাটল বাস সার্ভিস। এই পরিষেবার মাধ্যমে বিমানবন্দরের যাত্রীরা স্বাচ্ছন্দ্যে ও নিরাপদে তাদের গন্তব্যস্থলে পৌঁছতে পারবে।

বিআরটিসির কারিগরি দক্ষতায় তৈরি বিশেষ এই বাসটি সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত, যাত্রীদের জন্য পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা, ফ্রি ওয়াইফাই এবং প্রবীণ ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের বাসে ওঠা নামার বিশেষ ব্যবস্থা।

গাজীপুরস্থ সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে দুটি বিশেষ শাটল বাস প্রস্তুতির কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ‘পাকিস্তান আমল থেকেই বিআরটিসি লসের মুখে ছিল। এখন বিআরটিসি লাভে আছে।

আগামীতে এই যাত্রা আরও ভালো হবে। বিমানবন্দরের শাটল বাসের মাধ্যমে যাত্রীদের যাত্রা আরো সহজ হবে।’ 

বিআরটিসির চেয়ারম্যান মো.তাজুল ইসলাম বলেন, ‘বিমানবন্দর থেকে দুইটি বাস উত্তরার জসিম উদ্দিন পর্যন্ত চলাচল করবে। এতে যাত্রীদের পরিবহন ভোগান্তি কমাবে।

পাশাপাশি যাত্রীদের হয়রানি ও প্রতারিত হবে না।’