কক্সবাজার বিএনপি

১৬ বছর পর বড় সমাবেশ, সংখ্যালঘুদের নিরাপত্তার অঙ্গীকার

প্রকাশিত: ৮:২৬ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৪

দীর্ঘ ১৬ বছর পর কক্সবাজারে বড় সমাবেশ করেছে বিএনপি। আজ বৃহস্পতিবার বিকেলে শহরের বাহারছড়া এলাকার মুক্তিযোদ্ধা ময়দানে সমাবেশ করে দলটি। এতে বিপুলসংখ্যক নেতা-কর্মী অংশ নেন। সমাবেশে বিএনপির নেতারা কক্সবাজারের সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা ও তাঁদের ধর্মীয় প্রতিষ্ঠান রক্ষার অঙ্গীকার করেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্যজীবীবিষয়ক সম্পাদক ও কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য লুৎফর রহমান কাজল বলেন, আওয়ামী লীগের ১৬ বছরের দুঃশাসনের সময় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের শান্তিতে থাকতে দেওয়া হয়নি। গায়েবি আর মিথ্যা মামলা দিয়ে শত শত নেতা-কর্মীকে কারাগারে পাঠানো হয়েছিল। অনেকেই বিদেশে চলে যান। ব্যবসা-বাণিজ্য করতে দেওয়া হয়নি। এমনকি দলীয় কার্যালয়ের ভেতরেও সভা করতে দেয়নি। কার্যালয়ের সামনে পুলিশের প্রহরা থাকত।

ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা সরকারের পতনের পর বাংলাদেশ নতুনভাবে স্বাধীন হয়েছে উল্লেখ করে লুৎফর রহমান বলেন, এখন বিএনপির নেতা-কর্মীরা ঘরে ফিরে এসেছেন। এখন সংখ্যালঘুদের মন্দির, বিহার, প্যাগোডা রক্ষার দায়িত্ব নেতা-কর্মীদের। কাউকে আর সন্ত্রাসী কর্মকাণ্ড, হামলা-ভাঙচুর লুটপাট করতে দেওয়া হবে।

জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী সভাপতির বক্তব্যে বলেন, আওয়ামী লীগ ১৬ থেকে ১৭ বছর ধরে দেশে গুম, খুন-সন্ত্রাসসহ এত বেশি অপকর্ম করেছে যে শেষ পর্যন্ত জনরোষে শেখ হাসিনাকে দেশ ছেড়ে পালাতে হয়েছে। দলটির নেতা-কর্মীরা এখন ধর্মীয় উসকানি দিয়ে দেশে অশান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছেন। এ দেশের মানুষ আওয়ামী লীগকে বয়কট করেছে। এ দেশে আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধ করা উচিত।

কক্সবাজারে সম্প্রীতি সমাবেশের মঞ্চে দলের নেতারা। আজ বিকেলে শহরের মুক্তিযোদ্ধা ময়দান
কক্সবাজারে সম্প্রীতি সমাবেশের মঞ্চে দলের নেতারা। আজ বিকেলে শহরের মুক্তিযোদ্ধা ময়দান

সমাবেশে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক শামীম আরা, কক্সবাজার পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জ্বল ও সাধারণ সম্পাদক জিসান উদ্দিন, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসাইন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান প্রমুখ।