আমাদের উপর দিয়ে বয়ে যাওয়া জুলুম-অত্যাচার ক্ষমা করে দিয়েছি: জামায়াত আমির

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২৪

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, আওয়ামী লীগ সরকার জামায়াতের উপর বিগত ১৫ বছরে যে জুলুম-অত্যাচার করেছে তা একটি গণতান্ত্রিক দেশে কাম্য নয়। ট্রাইব্যুনাল গঠন করে আমাদের জাতীয় নেতৃবৃন্দদের অন্যায়ভাবে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, আমাদের নেতা-কর্মীদের বাসা-বাড়িতে লুটপাট, ইজ্জত হনন ও বহু নেতা-কর্মীদের চোখ উপড়ে ফেলা হয়েছে। আমাদের উপর দিয়ে বয়ে যাওয়া তাদের জুলুম-অত্যাচার আমরা ক্ষমা করে দিয়েছি।

জামায়াত আমির বলেন, বাংলাদেশে কোনো মজলুম সংগঠন যদি থাকে সেটি একমাত্র বাংলাদেশ জামায়াতে ইসলামী। এই সংগঠনের ভাইয়েরা এতো সব অত্যাচারের মাঝেও দেশ ছেড়ে পালাননি। সীমাহীন জুলুমে তারা নিজের বাপ-দাদার বসতভিটায় বসবাস করেছেন। কিন্তু আজ আওয়ামী লীগের নেতা-কর্মীরা ভীত হয়ে নদীর জলের সাথে দিগবিদিগ ভেসে বেড়াচ্ছেন। ‘পলো’ দিয়ে (মাছ ধরার খাঁচা) আজ একজন একজন করে ধরে নিয়ে আসা হচ্ছে।

 

শনিবার মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কলেজ পয়েন্টে উপজেলা জামায়াত আয়োজিত পথসভা ও ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, সিলেট বিভাগসহ বাংলাদেশের বিভিন্ন নিম্নাঞ্চলীয় জেলায় সীমাহীনভাবে পানি বৃদ্ধি পেয়ে সাধারণ মানুষ জলমগ্ন হয়ে দুর্বিসহ জীবনযাপন করছে। আমাদের প্রতিবেশেী রাষ্ট্র ভারত তাদের নদ-নদীর গেট খুলে দেয়ায় বাংলাদেশের নদ-নদী দিয়ে প্রবল বেগে পানি প্রবাহিত হচ্ছে। একটি প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারতের উচিত ছিল বাংলাদেশের সাথে কথা বলে পানি ছেড়ে দেয়া। তা না করে দেশের ভাটি অঞ্চলে পানি ছেড়ে দিয়ে ভারত ‘জেনেভা’ আইনের লঙ্ঘন করেছে।

রাজনগর উপজেলা আমীর আবুর রাইয়ান শাহীনের সভাপতিত্বে ও সেক্রেটারির মিছবাউল হাসানের পরিচালনায় সকাল ১১টা থেকে অনুষ্ঠিত পথসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর মো. ফখরুল ইসলাম, সিলেট দক্ষিণ জেলা আমীর অধ্যাপক আব্দুল হান্নান, আঞ্চলিক টিম সদস্য ও সাবেক জেলা আমীর মো. আব্দুল মান্নান, জেলা আমীর প্রকৌশলী এম শাহেদ আলী, জেলা সেক্রেটারি মো. ইয়ামীর আলী, জেলা সহকারী সেক্রেটারি মো. আলা উদ্দিন শাহ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা কর্মপরিষদ সদস্য সৈয়দ তারেকুল হামিদ, মৌলভীবাজার পৌর আমীর হাফেজ তাজুল ইসলাম, সদর উপজেলা আমীর  মো. ফখরুল ইসলাম, ছাত্রশিবির শহর সভাপতি তারেক আজিজ, জেলা সভাপতি হাফেজ আলম হোসাইন, শ্রমিক কল্যাণ ফেডারেশন জেলা সহ-সভাপতি  মাওলানা আহমেদ ফারুক, পৌর সেক্রেটারী আনোয়ার হোসেন চৌধুরী মোর্শেদ, সদর উপজেলা সেক্রেটারি দেওয়ান আশিক আল রশীদ চৌধুরী, ছাত্রশিবির শহর সেক্রেটারি মাসুদ রানা তুহিন, জেলা সেক্রেটারি নিজাম উদ্দিন, রাজনগর উপজেলা কর্মপরিষদ সদস্য শেখ মো. শাহাব উদ্দিন, রাজনগর সদর ইউনিয়ন  আমীর  দেলোয়ার হোসেন বাবলু, টেংরা ইউনিয়ন সভাপতি মাহমুদুর রহমান প্রমূখ।

পরে আমীরে জামায়াত প্রতি মোড়কে ১৫ কেজি ওজনের নিত্যপ্রয়োজনীয় খাদ্য সমগ্রী প্রায় ২শ অসহায় ও দুস্থদের মাঝে বিতরণ করেন। পরে জেলার নিজ উপজেলা কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলায় পথসভা শেষে প্রায় ৩শ মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন।