ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ দুই ছাত্রের সফল অস্ত্রোপচার

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

ঢাকা সিএমএইচে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ দুই ছাত্রের সফল অস্ত্রোপচার সম্পূর্ণ হয়েছে বলে জানিয়েছেন সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) কর্তৃপক্ষ।

সোমবার (২৬ আগস্ট) বিকেলে বাংলাদেশ সেনাবাহিনীর ভেরিফাইড ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাজধানীর মিরপুরে গুলিবিদ্ধ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থী মো. রাফি হোসেনের (১৪) ঢাকার সিএমএইচে সফল অস্ত্রোপ্রচার করা হয়েছে। গত ১৯ জুলাই গুলিবদ্ধ হয়ে তার ডান কাঁধের হাড় ও ধমনি ক্ষতিগ্রস্ত হয়। পরে জরুরি ভিত্তিতে তাকে ঢাকার হৃদরোগ ইনস্টিটিউটে অপারেশন করা হয়। অবস্থার অবনতি হলে ঢাকা হৃদরোগ ইনিস্টিউট ও ঢাকা সিএমএইচের চিকিৎসকদের আলোচনার ভিত্তিতে গতকাল ২৫ আগস্ট রাতে ঢাকা সিএমএইচ হাসপাতালে আনা হয়। দীর্ঘ ৬ ঘণ্টা ধরে সিএমএইচের ভাস্কুলার টিম কর্তৃক সফলভাবে কৃত্রিম রক্তনালি সংযোজনের মাধ্যমে সফল অস্ত্রোপচার করা হয়। বর্তমানে শিক্ষার্থী মো. রাফি হোসেন শঙ্কামুক্ত রয়েছে।

এদিকে মিরপুর কলেজের অপর শিক্ষার্থী মো. মমিন হোসেন (২৩) গত ১৯ জুলাই গুলিবিদ্ধ হন। এতে গুলিটি তার মেরুদণ্ডের পিছনে আটকে যায়। পরে গত ২০ আগস্ট তাকে ঢাকা সিএমএইচে ভর্তি করা হয় এবং ল্যাপারস্কপির মাধ্যমে ২৫ আগস্ট অপারেশন করে গুলি বের করা হয়। বর্তমানে মো. মমিন হোসেন ভালো আছেন বলে জানান কর্তব্যরত চিকিৎসকরা।