নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বঙ্গভবনে বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ।

প্রকাশিত: ৮:২৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২৩

বিশেষ প্রতিনিধি ঃ বাংলাদেশের নবনির্বাচিত রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার (১৪ ফেব্রয়ারি) বঙ্গভবনে বর্তমান রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, প্রধানমন্ত্রীর বোন শেখ রেহানা, নির্বাচিত রাষ্ট্রপতির স্ত্রী ড. রেবেকা সুলতানা এসময় তাদের সঙ্গে ছিলেন।

তারা বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তার স্ত্রী রাশিদা খানম ফুলের তোড়া দিয়ে তাদের স্বাগত জানান বলে জানান প্রেস সচিব জয়নাল আবেদীন। সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতি আবদুল হামিদকে সরকারের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। রাষ্ট্রপতি হামিদ, বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত হওয়ায়, সাহাবুদ্দিনকে অভিনন্দন জানান। রাষ্ট্রপতি আবদুল হামিদ চলতি বছরের ২৩ এপ্রিল তার মেয়াদ পূর্ণ করবেন।

এর আগে, সোমবার প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল ক্ষমতাসীন দলের মনোনীত প্রার্থীকে বাংলাদেশের রাষ্ট্রপতি নির্বাচিত ঘোষণা করেন। সেমাবার বিকালে এ সংক্রান্ত গেজেট জারি করা হয়।