উৎসবের সময় নিত্যপণ্যের দাম কমানোর সংস্কৃতি চালু করুনঃ ড. হাছান মাহমুদ।

প্রকাশিত: ৮:৩৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক : উৎসবের সময় নিত্যপণ্যের দাম কমানোর সংস্কৃতি চালু করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (১৬ ফেব্রয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম নগরের পলোগ্রাউন্ডে, ৩০তম চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ আহ্বান জানান হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেছেন, “পৃথিবীর সব দেশে দেখা যায়, উৎসব-পূজা-পার্বণের সময় পণ্যের দাম কমে। আমাদের দেশে যখন ঈদ-রোজা-পূজা যে উৎসবই হয়, তখন পণ্যের দাম বাড়ে। উৎসবের সময় যেন পণ্যের দাম কমানোর মানসিকতা ব্যবসায়ীরা রাখেন, সে জন্য আমি এফবিসিসিআই, চট্টগ্রাম শিল্প বণিক সমিতিসহ সব ব্যবসায়ী সমিতিকে আহ্বান জানাই।”

হাছান মাহমুদ বলেন, “যারা মজুতদারি করবেন, তাঁদের বিরুদ্ধে যেন ব্যবসায়ী সংগঠনগুলো ব্যবস্থা গ্রহণ করে। যারা পণ্যের দাম কমাবেন, তাদের যেন ব্যবসায়ী সংগঠনের পক্ষ থেকে উৎসাহ দেওয়া হয়, প্রয়োজনে পুরস্কৃত করা হয়। তাহলে দেশে সেই সংস্কৃতি চালু হবে।”

তথ্যমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা অব্যাহতভাবে যদি দেশ পরিচালনা করতে পারেন তাহলে আমাদের দেশকে আমরা স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে পারব, অন্যথায় তা পারব না।” গত ১৪ বছর ধরে বাংলাদেশের ব্যবসায়ীরা নির্বিঘ্নে ব্যবসা করেছেন এবং প্রত্যেক ব্যবসায়ীর সমৃদ্ধি হয়েছে বলে উল্লেখ করে হাছান মাহমুদ।