ময়মনসিংহের নান্দাইলে মাকে নির্জন বিলে ফেলে রেখেগেলো পাষন্ড ছেলে।

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, মে ২১, ২০২৩

ময়মনসিংহ প্রতিনিধি।

প্রতিদিনের মত হাঁসের পাল নিয়ে বিলের মাঝখানে যায় ফারুক মিয়া (১৮)। সেখানে গিয়ে দেখতে পান একটি উচু মাটির টিলায় ঝোঁপের আড়ালে পড়ে রয়েছে ৯০ বছরের এক বৃদ্ধ নারী। মশা-মাছি ও কীটপতঙ্গ শরীরে ও চারদিকে ঘিরে ধরেছে। কাছে গিয়ে দেখতে পান অস্পষ্ট আ ও শব্দ করছে। পরক্ষনই প্রতিবেশীদের সহযোগিতায় জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোন করেন। পরে থানা থেকে পুলিশ গিয়ে গুরুতর অসুস্থ অবস্থায় ওই নারীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। শনিবার দুপুরে এমন ঘটনা ঘটেছে নান্দাইল উপজেলার উত্তর মুশুলী গ্রামের ভাররা বিলে।

স্থানীয়রা জানান, ওই বিলে লোকজন কম যায়। তার উপর গত কয়েকদিন ধরে বৃষ্টি হওয়ায় এলাকার লোকজনের বিলে যাওয়া আসা আরো কমে গেছে। এই অবস্থায় গত তিন দিন ধরে ওই নারী বিলে পড়েছিলেন । তার শরীর কঙ্কাল সার, ডান চোখের উপরে মাথার একাংশসহ বড় টিউমার। লালচে হয়ে মাংস পিন্ডির মতো ডান চোখ বের হয়ে যাচ্ছে। দাঁড়ানোর মতো ক্ষমতা নেই।

পরে ৯৯৯ থেকে ফোন পেয়ে নান্দাইল থানা পুলিশের উপ-পরিদর্শক রুবেল হোসেন ঘটনাস্থলে গিয়ে গুরুতর অসুস্থ অবস্থায় ওই নারীকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।

জরুরী সেবায় ফোন করা ব্যাক্তি রুবেল জানান, শনিবার দুপুরে তার প্রতিবেশী ফারুকের কাছ থেকে ফোন পেয়ে বিলে গিয়ে বৃদ্ধাকে দেখতে পেয়ে তাৎক্ষনিক ৯৯৯ এ ফোন করি। তখন পুলিশ এসে ওই বৃদ্ধকে উদ্ধার করে নিয়ে যায়।