চার জেলার ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্রবাহ, অব্যাহত থাকবে আরো চার থেকে পাঁচ দিনঃ আবহাওয়া অধিদপ্তর।

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ, জুন ২, ২০২৩

স্টাফ রিপোর্টার : দেশের বিভিন্ন অঞ্চলে চলছে তাপপ্রবাহ। এর মধ্যে চার জেলার ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্রবাহ; অন্য অঞ্চলগুলোতে চলছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। অব্যহত থাকবে আরো চার থেকে পাঁচ দিন। শুক্রবার (২ জুন) সকালে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, দেশের রংপুর, দিনাজপুর, রাজশাহী ও সৈয়দপুরের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া, সিলেট, পটুয়াখালী, ভোলা, বরিশাল, চাঁদপুর, নোয়াখালী ও ফেনী জেলা এবং ঢাকা, ময়মনসিং, খুলনা রংপুর ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

চলমান তাপপ্রবাহ আরো চার থেকে পাঁচ দিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর।এছাড়া, আবহাওয়ার পূর্বাভাসে আরো জানানো হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া বিভাগ জানায়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। শুক্রবার সকাল ৬টা থেকে আগের ২৪ ঘণ্টায়, দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস, রেকর্ড দিনাজপুরে।