ময়মনসিংহের গৌরীপুরে ঝড়ে ভাঙা ঘরে এক মাস যাবত বসবাস দিনমজুর সন্টু রবিদাসের।

প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ, জুন ২০, ২০২৩

 

দিলীপ কুমার দাস ময়মনসিংহ।

ময়মনসিংহের গৌরীপুরে রামগোপালপুর ইউনিয়নের গুচ্ছ গ্রামের হতদরিদ্র বাসিন্দা সন্টু রবিদাস। পেশায় তিনি একজন দিনমজুর। ইটভাটা অন্যের জমিতে চাযাবাদ কখনও বাসস্টেন্ড বাজারে ফলমুলও বিক্রি করতে দেখা যায় তাকে । আগে তিনি রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস হঠাৎ শারিরীক অসুস্থতার কারনে তিনি সে পেশা ছেড়ে দেন । স্থায়ী কোন কাজ না থাকায় কোন রকমে চলে সংসার । সংসার জীবনের ৪০ বছর কেটেগেলেও তিনি কোন সন্তানের মুখ দেখতে পাননি। বড়ই দুঃখী সন্টু রবিদাস।

সন্টু রবিদাস ও তাঁর স্ত্রী পারুল রাণী প্রায়শই অসুস্থতায় ভুগেন। বছরের অধিকাংশ সময় চিকিৎসার সম্মুখীন হতে হয় । একটি বসত ঘর আজ এক মাস আগে ঝড়ে ভেঙে পড়েছে । অনেক চেষ্টা করেও সেটি পুনমেরামত করতে পারছেন না। জনিরুপায় ভাঙ্গা ঘরে বসবাস করছি।

ঘরটি ভেঙে যাওয়ার পর থেকে তারা অনেক মানুষের কাছে সাহায্যের জন্য দারস্থ হয়েছেন। অবশেষে তাঁদের এই দূরাবস্থার খরব শুনে ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল আমিন জনি ২ বান্ডেল নতুন ঢেউটিন ( যাহার বাজার মূল্য ১২ হাজার টাকা প্রায় ) দিয়ে মানবতার এক দৃষ্টান্ত স্থাপন করেছেন।সন্টু রবিদাস বলেন, এ টিনগুলো পেয়ে আমরা খুবই উপকৃত হয়েছি। পুরো ঘরটি পুন মেরামত করতে যে, টাকার দরকার তা কোন ভাবেই তার পক্ষে যোগার করা সম্ভব না। তাই খুব দুশ্চিন্তায় দিন কাটছে তাদের। কোন হৃদয়বান ও দানশীল ব্যক্তির সহযোগিতা পেলে তিনি ঘরটি পুন মেরামত করতে পারবেন।