বাংলাদেশ থেকে আরো ওষুধ আমদানি করতে যুক্তরাষ্ট্রের প্রতি পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান।

প্রকাশিত: ৬:২১ অপরাহ্ণ, জুন ২১, ২০২৩

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ থেকে আরো বেশি ওষুধ আমদানি করতে, যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বায়োটেকনোলজি কোম্পানি ডায়াডিক-এর প্রেসিডেন্ট ও সিইও মার্ক এমালফার্ব মঙ্গলবার (২০ জুন) বিকালে, মন্ত্রণালয়ে ড. মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন। এসয় তিনি এ আহ্বান জানান।

কোভিড-১৯ এর সময়, যুক্তরাষ্ট্র বাংলাদেশ থেকে অনেক মেডিক্যাল ইকুইপমেন্ট নিয়েছিলো বলে উল্লেখ করেন আব্দুল মোমেন। বলেন, “বাংলাদেশের ওষুধ শিল্প সর্বাধুনিক কারিগরি প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আন্তর্জাতিক মানের ওষুধ উৎপাদন করছে এবং বিশ্বের অনেক দেশে প্রতিযোগিতামূলক দামে ওষুধ রপ্তানি করছে।”

সাক্ষাতকালে, ডায়াডিক-এর প্রেসিডেন্ট মার্ক এমালফার্ব বাংলাদেশের রাষ্ট্রীয় মালিকানাধীন ওষুধ কোম্পানি এসেনশিয়াল ড্রাগস কোম্পানি লিমিটেডের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরের মাধ্যমে, ভ্যাক্সিন উৎপাদনে বাংলাদেশের সক্ষমতা বৃদ্ধির উদ্যোগের বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন।

ভ্যাক্সিন উৎপাদনে বাংলাদেশের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে, ডায়াডিকের সহযোগিতা উদ্যোগের জন্য মার্ক এমালফার্বকে ধন্যবাদ জানান আব্দুল মোমেন।