আওয়ামী লীগ সরকার সুষ্ঠু নির্বাচনকে ভয় পায়: মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২৩

বিশেষ প্রতিনিধি : নির্দলীয় সরকার ছাড়া এবার বাংলাদেশে কোনো নির্বাচন হবে না বলে উল্লেখ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছন, “বর্তমান আওয়ামী লীগ সরকার সুষ্ঠু নির্বাচনকে ভয় পায়।”

শনিবার (২২ জুলাই) বিকালে তিন সংগঠনের তারুণ্যের সমাবেশে বিএনপি মহাসচিব এ কথা বলেন। তিনি বলেন, “ওদের লক্ষ্য একটাই, ভয় দেখিয়ে মানুষের মধ্যে ত্রাসের রাজত্ব সৃষ্টি করা। জনগণকে ভয় দেখিয়ে নির্বাচন থেকে বিরত রাখা।”

মির্জা ফখরুল বলেন, “আমরা শুধু বিএনপি নই, আমরা ৩৬টি দল যুগপৎভাবে ঘোষণা দিয়েছি, আমরা বাংলাদেশে একটা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। অবিলম্বে শেখ হাসিনার সরকারকে পদত্যাগ করতে হবে।”

ঢাকা, লক্ষ্মীপুরসহ বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করায়, কঠোর সমালোচনা করেন মির্জা ফখরুল। তিনি বলেন, “নির্বাচনকে আওয়ামী লীগ ভয় পায়।সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচনকে আওয়ামী লীগ ভয় পায় বলেই আজ তারা ক্ষমতা ছাড়তে চায় না।”

তিনি বলেন, “আমরা পরিস্কার করে বলেছি, আমরা এক দফা দাবি দিয়েছি। বাংলাদেশের সমস্ত রাজনৈতিক দল প্রায় সমন্বরে বলেছে যে, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। শুধু আমরা নই, যারা পার্লামেন্টে আছে তারা পর্যন্ত বলছে, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না।”

ঢাকা-১৭ উপনির্বাচনের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, “এবার ভোটের কী আলামত? আমরা সেদিন কি দেখলাম, ঢাকা-১৭ আসনে। বেচারা হিরো আলম, আমি খুব কষ্ট পেয়েছি। সে একটা আশা নিয়ে গিয়েছিলো, অন্তুত তাকে ভোট তো করতে দেবে।”

এদিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আবার শেখ হাসিনার সরকার দরকার। শনিবার (২২ জুলাই) বিকালে নোয়াখালীর মাইজদীতে আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “মিথ্যাচার করবেন না ফখরুল সাহেব। আজ নোয়াখালীতে আওয়ামী লীগের জেলা সমাবেশ হচ্ছে; বিভাগীয় সমাবেশ নয়। আমি দেখতে পাচ্ছি, মাঠে লোকে লোকারণ্য।” তিনি বলেন, “তারেক রহমান রাজনীতি করবেন না বলে মুচলেকা দিয়ে লন্ডনে পাড়ি জমিয়েছেন। এখন শুনি তিনি নাকি শেখ হাসিনা সরকারের পতন ঘটাবেন।

ওবায়দুল কাদের বলেন, “বিএনপি নেতাদের মুখ শুকিয়ে গেছে। এখন আর তাদের আন্দোলন হয় না। তারা বলেন রোজার পরে, আবার বলেন কোরবানির পরে, এভাবে ১৪ বছরেও আন্দোলন হয়নি।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “নির্বাচনের আরো ৪ মাস বাকি।মির্জা ফখরুলের মিথ্যাচারের পতন ঘটবে। নৌকা নিয়ে সকল নেতা কর্মীকে প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, “মানুষের সঙ্গে ভালো আচরণ, ভালো ব্যবহার করতে হবে। উন্নয়নের কাজ করতে হবে।”