পিবিআই প্রধান বনজ কুমারের মামলা থেকে অব্যাহতি পেলেন সাবেক এসপি বাবুল ও তার বাবা ওয়াদুধ মিয়া।

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২৩

স্টাফ রিপোর্টার : মিতু হত্যা মামলায় মিথ্যা ও অসত্য তথ্য সরবরাহ করা এবং তা প্রচারের অভিযোগে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারের করা মামলায়, সাবেক এসপি বাবুল আক্তার ও তার বাবা মো. আব্দুল ওয়াদুদ মিয়াকে অব্যাহতির আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

মঙ্গলবার (২৫ জুলাই) সকালে শুনানি শেষে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত এ আদেশ দেন। তবে, মামলার শুরু থেকে পলাতক থাকায়, সাংবাদিক ইলিয়াস হোসাইনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। সাংবাদিক ইলিয়াস হোসাইন এবং বাবুল আক্তারের ভাই মো. হাবিবুর রহমান লাবুর বিরুদ্ধে পুলিশের দেয়া অভিযোগপত্র গ্রহণ করেছে আদালত।

আগামী ৩১ আগস্ট দুই অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে পরবর্তী শুনানির তারিখ ধার্য করা হয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী নজরুল ইসলাম শামীম এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, গত ৯ এপ্রিল মামলার তদন্ত কর্মকর্তা ধানমন্ডি মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মো. রবিউল ইসলাম, বাবুল আকতার ও ইলিয়াস হোসাইনসহ ৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।অভিযুক্ত ব্যক্তিদের মধ্যে ইলিয়াস হোসেন পলাতক থাকায়, গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

গত ১১ মে ঢাকার মহানগর হাকিম আদালত থেকে বিচারের জন্য মামলাটি ঢাকার সাইবার ট্রাইব্যুনালে বদলির আদেশ দেয়া হয়। গত বছর ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় বাদী বনজ কুমার মজুমদারের পক্ষে, ধানমন্ডি থানায় অভিযোগ দায়ের করেন পিবিআই ঢাকা মেট্রোপলিট উত্তর অঞ্চলের পুলিশ সুপার জাহাঙ্গীর আলম।মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ আনা হয়।