ময়মনসিংহের ধোবাউরার কলসিন্দুরে ৫০ বছর পুর্তিতে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত।

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২২

ময়মনসিংহের ধোবাউরার কলসিন্দুরে ৫০ বছর পুর্তিতে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত। দিলীপ কুমার দাস ময়মনসিংহ।
 

ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার ঐতিহ্যবাহী কলসিন্দুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়, যে বিদ্যালয় থেকে গড়ে উঠেছে সাফ-জয়ী সানজিদা, মারিয়া, শিউলি আজিম, সামছুন্নাহার সিনিয়র ও জুনিয়রের মতো হাজারো শিক্ষার্থী। এই সুনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠানের এসএসসি ১৯৮৫ থেকে ২০২০ ব্যাচের শিক্ষার্থীদের ৫০বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপী পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিন ধোবাউড়া উপজেলার কলসিন্দুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দীর্ঘদিন পর ছাত্র পরিচয়ে স্কুলে এসে বন্ধুদের সাথে দেখা হওয়ার পর নিজেকে আবার তরুণ মনে হচ্ছে। বারবার মনে পড়ছে বাল্যকালে স্কুলে বন্ধুদের সাথে কাটানো দিনগুলোর কথা। অনেক বন্ধুই ছিল, যাদের সঙ্গে কর্মব্যাস্ততার মধ্যে অনেক বছর পর দেখা হলো। তাদের দেখে কী যে ভালো লাগছে, সে অনুভূতি বোঝাতে পারব না। বিদ্যালয়ের সাবেক ছাত্রদের পুনর্মিলনী অনুষ্ঠানে এভাবেই প্রতিক্রিয়া জানান ১৯৯৪- ৯৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মজিবুর রহমান। এই সাবেক শিক্ষার্থীর মত অন্যান্যরাও তাদের পুনর্মিলনী এসে তাদের অনুভুতি প্রকাশ করে বলেন অনেক দিন পর সবাই একত্রিত হয়েছি। আমাদের সবার ভালো লাগছে। অনুষ্ঠানে ৬ শত শিক্ষার্থী অংশ গ্রহণ করে।

এই বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বর্তমান ২নং গামারিতলা ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন খান সৃতিচারণ করতে গিয়ে কান্না বিজড়িত কন্ঠে স্বীয় শিক্ষকদের নিকট অনাকাঙ্ক্ষিত ভুলের ক্ষমা এবং তাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে, আগামীদিনে এই বিদ্যালয় থেকে আরও গুণী শিক্ষার্থী তৈয়ার করার জন্য সকল ছাত্র বন্ধুদের সহযোগিতা কামনা করেছেন। অনুষ্ঠানটি সকালে র্যালীর মধ্য দিয়ে শুরু হয়। দিনব্যাপী কার্যক্রম শুরু হয় পরিচিতি পর্বের মাধ্যমে।

অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থী মফিজ উদ্দিনের সভাপতিত্বে মহিউদ্দিন পায়েলের সঞ্চালনায় বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ, অফিসার ইনচার্জ টিপু সুলতান উপস্থিত ছিলেন। এসময় সাবেক শিক্ষার্থীরা তাদের স্মৃতি চারণ মূলক বক্তব্য রাখেন। বিকালে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।