‘ব্যাটম্যান’ হিসেবে ফেরার ইচ্ছা ক্রিশ্চিয়ান বেলের

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৪, ২০২৩
ক্রিশ্চিয়ান বেল ও ক্রিস্টোফার নোলান
নিজস্ব প্রতিবেদক

বর্তমানে যখন একাধিক সুপারহিরো অভিনেতা তাদের সুপারহিরো ভূমিকায় ফিরে আসছেন, একের পর এক সিক্যুয়েল তৈরি করছেন, তখন হলিউডের অন্যতম জনপ্রিয় সুপারহিরো ‘ব্যাটম্যান’ খ্যাত ক্রিশ্চিয়ান বেলের ‘ডার্ক নাইট’ ফ্র্যাঞ্চাইজি নিয়ে ফিরে আসার সম্ভাবনা কমছে! দীর্ঘদিন ধরেই ব্যাটম্যানের চতুর্থ কিস্তির অপেক্ষায় অনুরাগীরা। তবে নোলান কিংবা ক্রিশ্চিয়ান বেল, কারো পক্ষ থেকেই পজিটিভ কোনো সাড়া মিলছে না! যদিও বেল তার ব্যাটম্যান চরিত্রে ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন। তবে নোলান কি পুনরায় ব্যাটম্যানের প্রকল্পে হাত দেবেন?

এর আগে একাধিক প্রতিবেদনে উঠে এসেছে, ব্যাটম্যান ট্রিলজির সাফল্যের পর এবার চতুর্থ কিস্তি আনার পরিকল্পনা করছেন ক্রিস্টোফার নোলান। দীর্ঘদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে, সিনেমাটি নির্মাণ করবেন নোলান।

তবে ব্যাটম্যান হিসেবে এবার নতুন মুখ আসবে, নাকি সকলের প্রিয় ব্যাটম্যান ক্রিশ্চিয়ান বেল নিজের চরিত্র পুনরায় চিত্রিত করবেন, তা নিয়েই রয়েছে ধোঁয়াশা। 

একাধিক গুঞ্জন যখন তুঙ্গে, তখন ক্রিশ্চিয়ান বেল ‘ডার্ক নাইট’-এর চতুর্থ কিস্তিতে ব্যাটম্যান হিসেবে ফিরে আসার ইচ্ছাও প্রকাশ করেছেন।

1

ওয়েবসাইট স্ক্রিন রান্টের সাথে কথা বলতে গিয়ে বেশ খোলাখুলিভাবে তার মতামত শেয়ার করেছেন যে তিনি ক্রিস্টোফার নোলান পরিচালিত ব্যাটম্যান সিরিজের চতুর্থ সিনেমা করতে প্রস্তুত। বেল বলেন, “ক্রিস নোলানের সাথে আমার একটি চুক্তি ছিল।

আমরা বললাম, আসুন তিনটি চলচ্চিত্র বানাই, যদি আমরা এটি করার জন্য যথেষ্ট ভাগ্যবান হই। এরপর আমরা আলাদা হই। বেশি দেরি না করি।” 

বেল আরো বলেন, “যদি নোলান কখনো মনে করে তার কাছে বলার মতো আরেকটি গল্প আছে এবং তিনি যদি সেই গল্পে আমাকে চান, আমি অবশ্যই করবো।

যদিও বেল চতুর্থ সিনেমাটিতে ব্যাটম্যান হিসাবে প্রত্যাবর্তনের জন্য তার আগ্রহ দেখিয়েছেন কিন্তু যেহেতু নোলান আর ডিসি ফিল্মসে নেই, তাই অভিনেতার আসন্ন ব্যাটম্যান চলচ্চিত্রে ফিরে আসার সম্ভাবনা অনেকটাই কম। অন্যদিকে ‘ওপেনহাইমার’ প্রেস ট্যুর চলাকালীন ইউটিউবার হুগোডিক্রিপ্ট পরিচালক ক্রিস্টোফার নোলানকে প্রশ্ন করেন যে তার অন্য একটি সুপারহিরো চলচ্চিত্র তৈরি করার পরিকল্পনা আছে কিনা? নোলান তাকে সরাসরি জবাব দেন, ‘না’।

তবে ভক্ত অনুরাগীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাদের প্রিয় এবং হলিউডের অন্যতম জনপ্রিয় ব্যাটম্যানকে পর্দায় দেখার। আরেকবার নোলান-বেল ম্যাজিক দেখার। এখন সময় বলে দেবে এই জুটির প্রত্যাবর্তনের গুঞ্জন কতটা সত্য!

সূত্র : ফ্যান্ডমওয়্যার