ভ্রমণসেবা সহজ করতে এসটি পে চালু

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০২৩
পুরস্কার প্রাপ্তদের মাঝে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

নিজস্ব প্রতিবেদক

ভ্রমণসেবার ডিজিটাইজেশনে ‘এসটি পে’ চালু করেছে অনলাইন ট্রাভেল এজেন্সি শেয়ার ট্রিপ। চতুর্থ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে এসটি পে চালু করল এই অনলাইন ট্রাভেল এজেন্সি। এ ছাড়া স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড (এসবিএল) থেকে দ্বিতীয় রাউন্ডের ইনভেস্টমেন্ট পাচ্ছে শেয়ার ট্রিপ। রবিবার রাতে এক অনুষ্ঠানে এই তথ্য জানায় শেয়ার ট্রিপ।

এ সময় এয়ারলাইনস, হোটেল, ব্যাংক, করপোরেট, টেলকোসহ শেয়ার ট্রিপের সব অংশীদারকে বিভিন্ন ক্যাটাগরিতে ৪৩টি পুরস্কার প্রদান করা হয়। 

অনুষ্ঠানে শেয়ার ট্রিপ জানিয়েছে, এসটি পে ফিন্যানশিয়াল টুলস। এতে ভাউচার, শপ, মোবাইল রিচার্জ, পে বিল ও অন্যান্য ফিচার রয়েছে। অ্যাপে মাত্র একটি ট্যাপ করেই এসটি পে, ভাউচার, শপ, মোবাইল রিচার্জ ও পে বিলের মতো প্রয়োজনীয় সব কিছু পাওয়া যাবে।

এতে অ্যাড মানি, সেন্ড মানি, মানি রিকোয়েস্ট, ব্যাংক ট্রান্সফার, ট্রানজেকশান হিস্ট্রি, মেক পেমেন্টের মতো ফিচার রয়েছে। কিউআর কোড, ফেসিয়াল রিকগনিশন ও বায়োমেট্রিক লগইনের মতো বিষয়গুলোর কারণে এর লেনদেন ও পেমেন্ট অনেক বেশি নিরাপদ ও স্বাচ্ছন্দ্যদায়ক হবে। 

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘ভ্রমণের সঙ্গে প্রযুক্তির সমন্বয়ে দেশের পর্যটন খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে শেয়ার ট্রিপ। এখন তারা তাদের পরিধি বাড়াতে কাজ করছে; সব দিক থেকে স্বাচ্ছন্দ্য নিশ্চিত করতে বিস্তৃত পরিসরে লাইফস্টাইল ফিচার নিয়ে এসেছে তারা।

শেয়ার ট্রিপের এ ধরনের উদ্যোগ আমাদের প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের লক্ষ্য পূরণের কাছাকাছি নিয়ে যাবে।’ 

অনুষ্ঠানে শেয়ার ট্রিপের সহপ্রতিষ্ঠাতা ও সিইও সাদিয়া হক বলেন, ‘বৈশ্বিক লক্ষ্যমাত্রা অর্জন ও সবার জন্য ভ্রমণের অভিজ্ঞতা সমৃদ্ধ করতে আমাদের নিরলস যাত্রা অব্যাহত রয়েছে। এসটি পের মতো যুগান্তকারী উদ্ভাবনের মধ্য দিয়ে আমরা শুধু ভ্রমণ অভিজ্ঞতাকেই সমৃদ্ধ করব না, বরং একই সঙ্গে দেশের স্মার্ট অর্থনীতির বিকাশেও ভূমিকা রাখব।’