মার্গট রবির যে দুর্বলতা প্রকাশ্যে আনলেন ‘বার্বি’ পরিচালক গ্রেটা

প্রকাশিত: ১০:০০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০২৩
গ্রেটা গারউইগ ও মার্গট রবি

বিনোদন ডেস্ক

এ বছর বিনোদন অঙ্গনে সবচেয়ে আলোচিত নাম গ্রেটা গারউইগ। বছরের শীর্ষ আয়কারী সিনেমা ‘বার্বি’ দিয়ে রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছেন এই নারী পরিচালক। বার্বির সফলতা যতটা গ্রেটার, ততটাই এর প্রধান অভিনেত্রী মার্গট রবির। পর্দার ভেতরে আর বাইরে, উভয় জায়গায় এই দুজনের জুটি বেশ প্রশংসিত।

সম্প্রতি স্টিফেন কোলবার্টের ‘দ্য লেট শো’-এর সর্বশেষ পর্বে হাজির ছিলেন গ্রেটা। সেখানেই বিভিন্ন কথোপকথনে উঠে আসে মার্গট রবির প্রসঙ্গ। আর নিজের বন্ধুর প্রসঙ্গ উঠতেই তাকে প্রশংসায় ভরিয়ে দিলেন গ্রেটা। জানালেন, মার্গট আশ্চর্যজনক সুন্দর! তবে মার্গটের একটি দুর্বলতার কথাও প্রকাশ্যে এনেছেন এই নির্মাতা।

 

এই সপ্তাহের শুরুতে, কোলবার্ট গারউইগের ‘দ্য লেট শো’তে হাজির হয়েছিলেন গ্রেটা। সেখানে মার্গট রবি সম্পর্কে পরিচালক বলেন, ‘মার্গট তাঁর সবকিছুতে দুর্দান্ত। আপনি তাকে যদি বলেন, এক চোখ দিয়ে কান্না করতে সে তাই করতে পারবে। সে এমন একজন মানুষ।

এবং সে আশ্চর্যজনক সুন্দর!’ 

তবে প্রশংসার পাশাপাশি মার্গটের দুর্বল একটি দিক নিয়েও কথা বলেছেন গ্রেটা। ঠাট্টার ছলে এই পরিচালক বলেছেন, “মার্গট সম্পর্কে আমার প্রিয় জিনিসটি হল সে ভাল গাইতে পারে না। বার্বির জন্য একটি দৃশ্যের শুটিং করার সময় মার্গটবে ইন্ডিগো গার্লসের ‘ক্লোজার টু ফাইন’ গানটি গাইতে বলেছিলাম। কিন্তু সে বললো, না, আমাকে এটা করতে বাধ্য করো না। আমি বললাম, আমি এটি পছন্দ করি।

আমি চাই এটা জোরে জোরে গাও তুমি।” 

গ্রেটার এই কথা শুনে হাসিতে ফেটে পড়েন সঞ্চালক স্টিফেন কোলবার্ট ও উপস্থিত দর্শকরা। তবে ভাল গান গাইতে না পারলেও অভিনয় দক্ষতায় এই বছরটা যে মার্গটের, তা আর বলার অপেক্ষা রাখে না। বার্বি এ বছর বক্স অফিসে আয় করেছে প্রায় দেড় বিলিয়ন ডলার। বছরজুড়ে বার্বিময় ছিল গোটা বিনোদন অঙ্গন।

এদিকে বছরজুড়ে সাফল্যের পর এ বছর কান ফেস্টিভ্যালের মতো মহা মঞ্চেও বিচারক হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন বার্বি পরিচালক গ্রেটা। কান ফিল্ম ফেস্টিভ্যাল বৃহস্পতিবার ঘোষণা করেছে যে গ্রেটা গারউইগ ২০২৪ সালে ‘জুরি সভাপতি’ হিসাবে যোগদান করবেন। তিনি প্রথম আমেরিকান নারী পরিচালক যিনি ফিল্ম গালার ইতিহাসে জুরি সভাপতির দায়িত্ব পালন করবেন।