‘মানুষটা চিরকাল আমায় বলেছেন, ঋতু তুমি কখনো থামবে না, কখনো ভাঙবে না’

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২৪
ঋতুপর্ণা সেনগুপ্ত

বিনোদন ডেস্ক

কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলা মজুমদার মারা গেছেন। দুই থেকে তিন বছর ক্যান্সারের সঙ্গে লড়াই করেছেন এই অভিনেত্রী। অনেকেই বিশ্বাস করতে পারছেন না আচমকা অভিনেত্রীর মৃত্যুর খবর। অভিনেত্রীর মৃত্যুর খবরে শোকাহত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

শ্রীলা মজুমদারকে ‘দিদি’ বলতেন ঋতুপর্ণা। 

শ্রীলার মৃত্যুর খবরে ঋতুপর্ণা বলেন, ‘আমার দিদি চলে গেল। কিন্তু মনে হয় না এই কথাটা কখনো আমি বলতে পারব, যে দিদি নেই। আমার দিদি আমার মধ্যে, আমার ভেতরে সবসময় শক্তি জুগিয়েছেন।

এই মানুষটা চিরকাল আমায় বলেছেন, ঋতু তুমি কখনো থামবে না, কখনো ভাঙবে না, সব সময় এগিয়ে যাবে। যত প্রতিকূলতাই আসুক। আমার দিদির কথাগুলো আমার কানে বাজবে…’ বলতে বলেই কেঁদে ফেললেন ঋতুপর্ণা। 

dfgxhgb
অভিনেত্রী শ্রীলা মজুমদার  

ঋতুপর্ণা  বলেন, ‘এত স্নেহ, ভালোবাসা, মমতা এই দিদি আমায় দিয়েছেন, যেকোনো দিনই বুঝিনি যে আমার নিজের কোনো দিদি নেই।

শ্রীলা মজুমদারই আমার নিজের দিদি।’ 

ঋতুপর্ণা আরো বলেন, ‘পথিতযশা অভিনেত্রী তিনি, এত বিখ্যাত বিখ্যাত কাজ করেছেন, তাঁর অভিনয়ের কথা সারা পৃথিবীতে ছড়িয়েছে। বিখ্যাত মানুষদের সঙ্গে কাজ করেছেন। আন্তর্জাতিক স্তরের পরিচালকদের সঙ্গে তাঁর কাজের নজির রয়েছে। আমি খুবই ক্ষুদ্র তাঁর বিষয়ে কিছু বলার জন্য।

একটা কথাই বলব, শ্রীলা মজুমদারের মতো অভিনেত্রী আমাদের সিনেমার দুনিয়ায় বিরল। শ্রীলা মজুমদার একটাই ছিলেন, থাকবেন। শেষ কয়েকটা দিন অনেক লড়াই করেছেন, কষ্ট পেয়েছেন।’ 

শ্রীলা মজুমাদের কিছু কথা মনে করে ঋতুপর্ণা বলেন, ‘উনি সব সময় বলতেন, জানিস ঋতু, আমি ভালো হয়ে যাব। আর হয়তো কয়েকটা দিন, ৩০ দিন আমায় ডাক্তার রেস্ট নিতে বলেছেন, তার পরই কিন্তু তোর সঙ্গে আমি ওই কাজটা করব। আবার তোর ওই কাজে আমি ভয়েস ওভার করব। আমাদের কিন্তু বাইরে অনেক কাজ করতে হবে, অনেক অনুষ্ঠান করতে হবে…।’

সূত্র : হিন্দুস্তান টাইমস