ডামি ভোটে ক্ষমতা দখল করে সরকার আত্মঅহমিকা দেখাচ্ছে : রিজভী

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

ডামি ভোটে ক্ষমতা দখল করে সরকার ‘আত্মঅহমিকা দেখাচ্ছে’ বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, আজকে প্রহসনের নির্বাচন, ডামি নির্বাচন, ৭ জানুয়ারি জনগণের প্রত্যাখ্যাত নির্বাচন, সেই নির্বাচন করে তারা (সরকার) এখন আত্মঅহমিকা দেখাচ্ছে। তারা জোর করে দখলদারির ক্ষমতা মানুষের সামনে দেখাতে চাচ্ছে।

মঙ্গলবার সকালে ফকিরাপুল এলাকায় লিফলেট বিতরণ কর্মসূচি শুরুর আগে এসব কথা বলেন তিনি।

 

রিজভী বলেন, ‘এর বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে সরকারের পতনের লক্ষ্যে….এই সরকারের বিরুদ্ধে সবাই আজকে আন্দোলনে একসঙ্গে। আজকে ডামি নির্বাচন বাতিলের দাবিতে সবাইকে এখন একত্রিত হয়ে রাজপথে নামতে হবে…আজকে আমরা সেই লক্ষ্যে লিফলেট কর্মসূচি শুরু করেছি।’

সরকারের পদত্যাগ ও দ্বাদশ সংসদ নির্বাচন বাতিলের দাবিতে বিএনপি চলমান আন্দোলনের অংশ হিসেবে আজ মঙ্গলবার থেকে পাঁচ দিন লিফলেট বিতরণের এই কর্মসূচি শুরু ‍করেছে।

মঙ্গলবার রাজধানীসহ সারা দেশের সব মহানগরে এই লিফলেট বিতরণ করা হচ্ছে বলে জানান রিজভী।

 

তিনি অভিযোগ করে বলেন, ‘৭২ থেকে ৭৫ সাল পর্যন্ত আওয়ামী লীগ সরকারের আমলে সিরাজ সিকদারসহ জাসদ ও বিরোধী দলের ভিন্নমতের ২০ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। একইভাবে এই সরকারের আমলে অসংখ্য নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। ইলিয়াস আলী, চৌধুরী আলমসহ অসংখ্য নেতাকর্মীকে গুম করা হয়েছে, অদৃশ্য করে দেওয়া হয়েছে।’

লিফলেট বিতরণের সময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, যুববিষয়ক সহসম্পাদক মীর নেওয়াজ আলী, আমিনুল ইসলাম, যুবদলের সাধারণ সম্পাদক মুনায়েম মুন্না, অঙ্গসংগঠনের আবুল কালাম আজাদ, আবদুর রহিম, আরিফা সুলতানা রুমা, নাদিয়া পাঠান পাপন, জাহিদুর রহমান, এজমল হোসেন পাইলট প্রমুখ উপস্থিত ছিলেন।