‘অমীমাংসিত’-মুক্তির মীমাংসা হবে সেন্সরে?

প্রকাশিত: ১১:৩৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

নিজস্ব প্রতিনিধি।

সবই ঠিক ছিলো। এসেছিল পোস্টার ও টিজার। মুক্তির কথা ছিলো আসছে ২৯ ফেব্রুয়ারি। কিন্তু শেষমেশ মুক্তি পাচ্ছে না রায়হান রাফি পরিচালিত ওয়েব ফিল্ম ‘অমীমাংসিত’।

ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিন প্রচারণা শুরু করেও আবার থেমে গিয়েছে। 

অভিনয়শিল্পী ইমতিয়াজ বর্ষণ ও তানজিকা আমিন অভিনীত এই ফিল্মটির ৪০ সেকেন্ডের টিজার প্রকাশের পর অন্তর্জালে আলোচনা উঠে। অনেকে ধারণা করেন ফিল্মটি আলোচিত সাগর-রুনি হত্যাকাণ্ড ঘিরে নির্মাণ করা হয়েছে।

এদিকে মুক্তির স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেছেন আইস্ক্রিনের পরিচালক অভিনেতা রিয়াজ আহমেদ।

তবে তিনি দাবি করেছেন, এখনো তারা মুক্তি দিতে প্রস্তত নন। কবে নাগাদ মুক্তি পাবে জানতে চাইলে তিনি জানান, এটা এখনই বলতে পারছেন না। তারা একটা মিটিং করবেন তারপর সিদ্ধান্ত নেবেন। 

তবে অন্য একটি সুস্ত্র জানিয়েছে কনটেন্টটি সেন্সর ছাড়পত্রের পর মুক্তি দেয়া হবে।

কারণ অনেকেই মনে করছেন কনটেন্টটি ঝুঁকিপূর্ণ হতে পারে। তাই এটার সেন্সর করার প্রয়োজন। এমন একটিও চিঠি দেওয়া হয়েছে এই ওটিটি কর্তাদের। এখন আইস্ক্রিন ‘অমীমাংসিত’ কে সেন্সর বোর্ডে জমা দেবে। তারপর মুক্তির তারিখ নির্ধারণ হবে।
 

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ৪০ সেকেন্ডের টিজার প্রকাশের করা হয় ‘অমীমাংসিত’ ওয়েব ফিল্মটির। যেখানে একটি হত্যাকাণ্ডের বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য লিখিত সংলাপ আকারে তুলে ধরা হয়। সেগুলো এরকম- ‘খুনগুলো হয়েছে আনুমানিক রাত দেড়টা থেকে দুইটার মধ্যে। ধারণা করছি, এটা কোনো চুরি ডাকাতি কেস…’; ‘সাংবাদিক, প্রতিবেশী, আত্মীয়স্বজন সবাই ক্রাইম জোনের আলামত নষ্ট করেছে। আমার করার কী ছিল?’; ‘ওদের কেউ মারেনি। ওরা নিজেরাই নিজেদের খুন করেছে’; ‘এটা নিশ্চিত পরকীয়া কেস! নইলে সেদিন…’।

এরপর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা চলছে যে, ‘অমীমাংসিত’ আলোচিত সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের ঘটনা ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে।