বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত।

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২৪
দিলীপ কুমার দাস
নিজস্ব প্রতিবেদক ।
 শনিবার  ( ৭ জুলাই ) জগন্নাথ হল ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশে বসবাসরত  অনগ্রসর ( ক্ষুদ্র নৃ-গোষ্ঠী )  রবিদাস জনগোষ্ঠীর  আর্থ সামাজিক, সাংস্কৃতিক ও জীবনমান উন্নয়নের  লক্ষে  বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদ এর সভাপতি দিলিপ রবিদাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফুলচান  রবিদাস রতন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিআডিসির কেন্দ্রীয় উপদেষ্টা  এ্যাডভোকেট বাবুল রবিদাস।
এসময় নেতৃবৃন্দ সংগঠনকে আরও গতিশীল,সম্প্রসারিত  করার লক্ষে ও রবিদাস জনগোষ্ঠীর উন্নয়নে এক সাথে  কাজ করার কথা ব্যক্ত করে ও বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক সবুর লাল রবিদাস,  কোষাধ্যাক্ষ সুজন রবিদাস, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার রবিন রবিদাস,অর্থ পরিকল্পনা বিষয়ক সম্পাদক সিমন  রবিদাস, দপ্তর সম্পাদক সুব্রত রবিদাস, ক্রীড়া সম্পাদক নিমাই রবিদাস, কার্যকরী সদস্য সুশীল রবিদাস হবিগঞ্জ জেলার প্রতিনিধি সাজন রবিদাস, বাংলাদেশ রবিদাস ছাত্র পরিষদের প্রতিনিধি, রাজু রবিদাস  প্রমূখ্ ।
 এসময়  আরও উপস্থিত ছিলেন  বিভিন্ন জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।
উল্লেখ্য সংগঠনের সভাপতি দিলিপ রবিদাস আলোচনা সভায়  বলেন বাংলাদেশের  রবিদাস জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের  স্বার্থে ও সাংবিধানিক স্বীকৃতির লক্ষ্যে রবিদার জনগোষ্ঠী কে গেজেটে অন্তর্ভুক্ত করনের জন্য  আমরা বিআডিসির কেন্দ্রীয় কমিটির সকলে মিলে নিরলস ভাবে কাজ করে যাচ্ছি এবং তিনি সকল রবিদাসকে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য আহ্বান জানান।
তিনি আরোও বলেন,  দীর্ঘ এক যুগ লড়াই সংগ্রামে ও রবিদাস জনগোষ্ঠির অধিকার আদায়ের লক্ষে একসাথে সকলে মিলেমিশে  কাজ করার জন্য সকল কেন্দ্রীয়, বিভাগীয়, জেলা ও উপজেলার নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানান।