ঢাকা ওয়াসাকে ১৪ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০২৪

ক্রাইম পেট্টোল ডেস্ক নিউজঃ
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীল এর স্বাক্ষর জাল করে এবং বিনা অনুমতিতে অবৈধভাবে লালবাগের শহীদ আবদুল আলীম খেলার মাঠ সংলগ্ন সড়ক খনন করার ঘটনায় ঢাকা ওয়াসার ওপর আরোপিত জরিমানার ১৩ লাখ ৭১ হাজর ৩৯২ টাকা পরিশোধ করেছে ঢাকা ওয়াসা। ১৪ জুলাই ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-৩ এর সহকারী প্রকৌশলী মো. আহসান হাবিব ঢাকা ওয়াসার থেকে সংশ্লিষ্ট পত্র ও দুইটি চেকে এই অর্থ গ্রহণ করেন।
ডিএসসিসি সূত্র জানায়, ডিএসসিসির নির্বাহী প্রকৌশলী মিঠুন চন্দ্র শীল সড়ক খনন নীতিমালা অনুযায়ী বিনা অনুমতিতে সড়ক খনন করায় ১৩ লাখ ৭১ হাজার ৩৯২ টাকা জরিমানা আরোপ করে ঢাকা ওয়াসার কর্মকর্তাকে পত্র দেয়। দক্ষিণ সিটির সেই পত্রে তিন কার্যদিবসের মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের খনন তহবিলে জরিমানার টাকা জমা দিতে বলা হয়। নয়তো আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও পত্রে উল্লেখ করা হয়। পরে ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী সৈয়দ মোস্তাকিম হোসেন নিযুক্ত ঠিকাদারকে জরিমানার অর্থ পরিশোধের নির্দেশ দেয়। ঢাকা ওয়াসার ঠিকাদারি প্রতিষ্ঠান থেকে আরোপিত জরিমানার অর্থ সংগ্রহ করে তা দুইটি চেকের মাধ্যমে ডিএসসিসিকে প্রেরণ করা হয়।

উল্লেখ যে, ডিএসসিসির অঞ্চল-৩ এর নির্বাহী প্রকৌশলীর স্বাক্ষর জাল করে এবং অনুমোদন না নিয়ে ৮ জুলাই লালবাগের শহীদ আবদুল আলীম খেলার মাঠ সংলগ্ন রাস্তা খনন করায় দক্ষিণ সিটি করপোরেশন খনন কাজে ওয়াসার ঠিকাদার কর্তৃক ব্যবহৃত মালামাল জব্দ করে। স্বাক্ষর জাল করার অপরাধে সেদিন রাতেই লালবাগ থানায় ওয়াসা নিযুক্ত ঠিকাদারী প্রতিষ্ঠান সিস্টেম ইঞ্জিনিয়ারিং লি. এর প্রকৌশলী সৈয়দ আবু জাফরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়।