বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

সাভারে আরও পাঁচজনের মৃত্যু

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৪

ঢাকার সাভারে গত সোমবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আরও পাঁচজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এ নিয়ে গত চার দিনে সাভারের বিভিন্ন হাসপাতালের তথ্য অনুসারে নিহত ব্যক্তির সংখ্যা ৩৯।

নিহত ব্যক্তিরা হলেন আফিকুল ইসলাম সাদ (২২), হৃদয় (১৮), আলিফ আহমেদ (১৬), খন্দকার মামুন (৪৫) ও হাসিবুর রহমান (১৬)।

হাসপাতাল ও নিহত ব্যক্তিদের পরিবার সূত্রে জানা গেছে, ধামরাইয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে সোমবার ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচিতে অংশ নেন আফিকুল ইসলাম। পরে তিনি ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চবিদ্যালয় ও কলেজের সামনে পুলিশের গুলিতে গুরুতর আহত হন। তাঁকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার সকালে তিনি মারা যান। এ ছাড়া একই দিনের ঘটনায় আহত হৃদয় মারা যান।

এর আগে গতকাল বুধবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান আশুলিয়ার ধামসোনা ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার মামুন, ডেইরি ফার্ম হাইস্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী আলিফ আহমেদ ও কিশোর হাসিবুর রহমান।

বেসরকারি এনাম মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. ইউসুফ প্রথম আলোকে বলেন, ‘চিকিৎসাধীন অবস্থায় গুলিবিদ্ধ আফিকুল ইসলাম, হৃদয়, আলিফ, মামুন ও হাসিবুরের মৃত্যু হয়েছে। এ নিয়ে আমাদের হাসপাতালে এখন ২১ জনের মৃত্যুর তথ্য রয়েছে।’