কুমিল্লায় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত।

প্রকাশিত: ৯:৫৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক ঃ ২০২৩ সালের নতুন শিক্ষাক্রমে ‘ইসলাম বিরোধী শিক্ষা কারিকুলাম’ প্রণয়ন করা হয়েছেÑ এমন অভিযোগ তুলে এর প্রতিবাদে কুমিল্লায় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (২৩ জানুয়ারি) বিকালে কুমিল্লা টাউনহলের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস।
সংগঠনের কুমিল্লা মহানগর শাখার সভাপতি মাওলানা আব্দুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস বিষয়ক সম্পাদক কে এম ইমরান হোসাইন।
হাফেজ ইকরামুল হকের পরিচালনায় কর্মসূচিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিস কুমিল্লা মহানগরীর সভাপতি মাও. সৈয়দ আব্দুল কাদের জামাল, আরো বক্তব্য রাখেন মহানগর সাধারণ সম্পাদক মাও. মো: আমির হামজা, উপস্থিত ছিলেন মহানগরের সহ সাধারণ সম্পাদক মাও. শাহাদাত হোসেন শাহিন, মাও আব্দুল ওহাব,  ছাত্রনেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মো: বোরহান উদ্দিন, মো: আব্দুল্লাহ আরমান, মো: জিহাদুল ইসলাম প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, ‘২০২৩ সালের নতুন শিক্ষাক্রমে ইসলামী শিক্ষাকে উপেক্ষা ও ইসলাম বিরোধী শিক্ষাকারিকুলাম প্রণয়ণ করে ইসলামী শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার পাঁয়তারা চলছে। শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়ার পরিবর্তে নতুন প্রজন্মের হাতে ‘অস্ত্র’ তুলে দেয়া হয়েছে। আগামী প্রজন্মকে রক্ষার জন্য ইসলামবিরোধী পাঠ্যক্রম বাংলাদেশের শিক্ষার্থীদেরকে পড়তে দেওয়া যাবে না।