আধুনিক বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের ভূমিকা সবচেয়ে গুরুত্বপুর্ন:পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

প্রকাশিত: ৮:৪৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২৩

নিজস্ব প্রতিবেদক :স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম” বলেছেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষকদের বড় ভূমিকা রয়েছে। শিক্ষকরা সমাজের পরিবর্তনের অন্যতম কারিগর। সমাজের মঙ্গলে শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য।
শুক্রবার সকালে কুমিল্লার লাকসামের বঙ্গবন্ধু পৌর অডিটোরিয়ামে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষক সমাবেশে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, তরুণ প্রজন্মের জন্য শিক্ষকরা অনুপ্রেরণা হিসেবে কাজ করতে পারেন। ছাত্রদের মাঝে তারা জ্ঞান বিতরণ করেন, তারা স্বপ্ন দেখাতে পারেন। পাঠ্যক্রমের বাহিরেও সত্য, ন্যায়-অন্যায় ও সুশাসনের বিষয়ে শিক্ষার জন্য শিক্ষকদের দায়িত্ব রয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে বলে তিনি উল্লেখ করেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে ‘সোনার বাংলা’ তথা উন্নত বাংলাদেশ গড়ার। বাঙালি জাতিকে সম্মানজনক জীবনযাপনের ব্যবস্থা  করার জন্য, মানুষের অধিকার আদায়ের সংগ্রামে তিনি সারাজীবন নির্যাতন ভোগ করেছেন। দেশের ক্রমবর্ধমান উন্নয়ন-অগ্রযাত্রা বঙ্গবন্ধুর স্বপ্নের প্রতিফলন। এ স্বপ্ন বাস্তবায়িত হচ্ছে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে।
অনুষ্ঠানে  সভাপতিত্ব করেন কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ কাবিরুল ইসলাম। সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন লাকসাম উপজেলা পরিষদের  চেয়ারম্যান মোঃ ইউনুছ ভূইয়া, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের সহ লাকসামের শিক্ষক সমাজের নেতৃবৃন্দ।
পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা এবং নওয়াব ফয়জুন্নেছা ও বদরুন্নেসা যুক্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন হেলালের যৌথ সঞ্চালনায় সমাবেশে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, স্থানীয় জনপ্রতিনিধিসহ রাজনৈতিক ও সামাজিক অঙ্গণের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।