দেলোয়ার হোসেন হত্যাকাণ্ডের ৪ বছর পর কুমিল্লার আদালতে অভিযোগপত্র দাখিল।

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন হত্যা মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করা হয়েছে। হত্যাকাণ্ডের ৪ বছর পর বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে কুমিল্লার আদালতে অভিযোগপত্রটি দাখিল করে মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন পিবিআই। এতে কুমিল্লা সিটি কর্পোরেশনের ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সাত্তার এবং নানা সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে এলাকায় ‘কিলার’ হিসেবে পরিচিত রেজাউল করিমসহ ১৬ জনকে অভিযুক্ত করা হয়েছে।
শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে অভিযোগপত্র দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই কুমিল্লার পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান। এ মামলার সবশেষ তদন্ত কর্মকর্তা ছিলেন পিবিআইয়ের কুমিল্লার পুলিশ পরিদর্শক এম এ মঞ্জুর।
২০১৮ সালের ২৬ নভেম্বর রাতে কুমিল্লা নগরীর ২৬ নং ওয়ার্ডের শামবকসি (ভল্লবপুর) এলাকায় মাথায় গুলি করে হত্যা করা হয় কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেনকে। এলাকায় আধিপত্য ও রাজনৈতিক নানা  বিষয় নিয়ে কাউন্সিল সাত্তারের সাথে দেলোয়ারের বিরোধ চলে আসছিলো। অভিযোপত্রে কাউন্সিলর সাত্তারকে খুনের পরিকল্পনাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে।
২৬ নম্বর ওয়ার্ডের টানা দুইবারের কাউন্সিলর আবদুস সাত্তার কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতির পদে রয়েছেন। গত এক দশকে কুমিল্লার রাজনৈতিক অঙ্গনে যেসব হত্যার ঘটনা ঘটেছে তার মধ্যে ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন হত্যা বেশ আলোচিত।

পিবিআইয়ের কুমিল্লার পুলিশ সুপার মো. মিজানুর রহমান সাংবাদিকদের জানান, দেলোয়ার হত্যাকাণ্ডে গ্রেপ্তার হওয়া এক আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া দীর্ঘদিন যাবত মামলার তদন্ত, গ্রেপ্তার হওয়া আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদের প্রেক্ষিতে আলোচিত এ হত্যাকাণ্ড বাস্তবায়নকারী, পরিকল্পনাকারী ও সহযোগীদের চিহ্নিত করে অভিযোগপত্র দেওয়া হয়েছে।