নারী ও পুরুষের মধ্যে বিরাজমান বৈষম্য দূর করতে হবে ঃশিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

প্রকাশিত: ৯:০৯ পূর্বাহ্ণ, মার্চ ১১, ২০২৩

নিজস্ব প্রতিনিধি ঃ একটি সুন্দর পৃথিবী গড়তে নারী ও পুরুষের সমান ভূমিকা রয়েছে বলে উল্লেখ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, “এজন্য নারী ও পুরুষের মধ্যে বিরাজমান বৈষম্য দূর করতে হবে। এছাড়া, নারীকে তার যোগ্যতায় নিজের জায়গা করে নিতে হবে।” শুক্রবার (১০ মার্চ) বিকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে চাঁদপুরে উইমেন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত উদ্যোক্তাদের মেলায় তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, “বঙ্গবন্ধু আমৃত্যু শোষণ-বঞ্চনাহীন একটি বাংলাদেশ তৈরি করতে চেয়েছিলেন। বর্তমানে বাংলাদেশের সকল অগ্রগতি-অগ্রযাত্রায় নারীরা অনন্য ভূমিকা রাখছে।” তিনি বলেন, “পৃথিবীতে এমন কিছু নেই যা নারী ছাড়া হয়। নারীদের জড়তার জায়গা থেকে বেরিয়ে আসতে হবে। নারীদের প্রযুক্তি শিখতে হবে। নারীকে তার যোগ্যতায় নিজের জায়গা করে নিতে হবে।”

ডা. দীপু মনি আরও বলেন, “চাঁদপুরের মেয়েরা বহুকাল আগে থেকেই শিক্ষা-সাহিত্য-সস্কৃতিতে এগিয়ে আছে। এখনো দেশে-বিদেশে চাঁদপুরের মেয়েরা তাদের কর্মদীপ্ত আলো ছড়াচ্ছে। গত কয়েক বছরে চাঁদপুরে অসংখ্য নারী উদ্যোগতা সৃষ্টি হয়েছে।”

চাঁদপুর উইমেন চেম্বার আয়োজিত এই উদ্যোক্তা মেলাকে নারীদের প্রেরণাদায়ী মহৎ উদ্যোগ বলে উল্লেখ করেন শিক্ষামন্ত্রী দীপু মনি।