“বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত।

প্রকাশিত: ৪:৩৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২৯, ২০২৩

কুমিল্লা প্রতিনিধি : বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন” -এই প্রতিপাদ্যকে সামনে রেখে সরকারি খরচে আইনগত সহায়তা কার্যক্রম সম্পর্কে জনসাধারণের মাঝে সচেতনতাবৃদ্ধির লক্ষ্যে জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে শুক্রবার সকালে বর্ণাঢ্য র‌্যালী শেষে কুমিল্লা জেলা জজ আদালত প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও কুমিল্লার  সিনিয়র জেলা ও দায়রা জজ  মোঃ হেলাল উদ্দিন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন- কুমিল্লা বিশেষ জজ আদালত এর বিচারক বিশেষ জজ (জেলা ও দায়রা জজ) বেগম সামছুন্নাহার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ মোয়াজ্জেম হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার), সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার, জেলা পিপি এডভোকেট মোঃ জহিরুল ইসলাম সেলিম, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোঃ আহছান উল্লাহ খন্দকার ও সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আবু তাহের, চৌদ্দগ্রাম উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রাশেদা আক্তার, কুমিল্লা জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান মোঃ মামুনুর রশিদ মামুন, উপকারীভোগী মোসাঃ সাহিদা বেগম।
কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও কুমিল্লার  সিনিয়র জেলা ও দায়রা জজ  মোঃ হেলাল উদ্দিন বলেন- বিনা খরচে আইনি সহায়তা কার্যক্রমকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে প্রচার প্রচারণা জোরদার করতে হবে।
অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী জজ মাইমানাহ আক্তার মনি এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ওমর ফারুক।
ওই অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জজকোর্ট মসজিদের ইমাম এর হাফেজ মোঃ গোলাম মোস্তফা এবং গীতা পাঠ করেন জেলা আইনজীবী সমিতির লাইব্রেরি সেক্রেটারি এড. সঞ্জয় সরকার।