পরশুরামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ২৪ বছর পর আটক

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২৩

শিবব্রত (বিশেষ প্রতিনিধি)

পরশুরাম থানার চাঞ্চল্যকর আনোয়ারা আক্তার হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়া`কে২৪ বছর পর গ্রেফতার করেছে পরশুরাম থানা পুলিশ ।
গতকাল শুক্রবার বিশ্বস্ত সংবাদের ভিত্তিতে পরশুরাম মডেল থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি চৌকস অভিযান দল গাজীপুর এলাকা হতে পলাতক আসামী মোঃ ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়াকে আটক করে।
পুলিশ সূত্রে জানা যায়, পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের বাসিন্দা মৃত আলী আহমেদের ছেলে মোঃ ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়া ১৯৯৭ সালে পারিবারিক কলহের জেরে তার স্ত্রী আনোয়ারা আক্তারকে নির্যাতন করে নৃশংস ভাবে হত্যা করেন।
এ বিষয়ে ভিকটিমের চাচা মোঃ দেলোয়ার হোসেন বাদী হয়ে মোঃ ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়ার বিরুদ্ধে পরশুরাম থানায় হত্যা মামলা করেন। এপ্রেক্ষিতে সাক্ষ্য প্রমাণ শেষে আসামী মোঃ ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়ার বিরুদ্ধে হত্যার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত ১৯৯৯সালে তাকে যাবজ্জীবন কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেন।
আদালতের রায় ঘোষণার পর থেকেই আসামী মোঃ ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়া পলাতক ছিলেন।
আসামি মোঃ ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়া স্বীকার করেন,ঘটনার পর হতে গ্রেফতার এড়ানোর জন্য দীর্ঘ ২৪( চব্বিশ) বছর যাবৎ দেশের বিভিন্ন জায়গায় নিজের পরিচয় গোপন করে গা ঢাকা দিয়ে ছদ্মবেশে পালিয়ে ছিলেন। বর্তমানে আরেকটি বিয়ে করে গাজীপুরে স্হায়ী ভাবে বসবাস করে আসছিলেন।
পরশুরাম মডেল থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম পলাতক আসামী মোঃ ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়াকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন,আজ (শনিবার) যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আটক আসামি মোঃ ইব্রাহীম প্রকাশ মুন্সী মিয়াকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।