এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইপর্বে স্বাগতিক সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ নারী দল।

প্রকাশিত: ৬:১৫ পূর্বাহ্ণ, মে ১, ২০২৩

নিজস্ব প্রতিনিধি : স্বাগতিক সিঙ্গাপুরকে ৩-০ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইপর্বে ডি গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছে বাংলাদেশ নারী দল। রবিবার(৩০ এপ্রিল) সিঙ্গাপুরের জালান বেসার স্টেডিয়ামে কালাংয়ের জালান বেসার স্টেডিয়ামে এই জয় অর্জন করে টাইগ্রেসরা।

স্টেডিয়ামে প্রায় পাঁচ হাজার দর্শকের সামনে, প্রথমার্ধে বাংলাদেশ ১-০ গোলে আধিপত্য বিস্তার করে। দর্শকদের বেশিরভাগই ছিলো বাংলাদেশি নাগরিক।

স্ট্রাইকার সুরভি আকন্দ প্রীতি (নং-২০) বাংলাদেশের পক্ষে যথাক্রমে ২১ ও ৫৫ মিনিটে দু’বার গোল করেন। তিনি দুটি গোলই করেন পেনাল্টি থেকে। অন্য ফরোয়ার্ড সুলতানা আক্তার ৬২তম মিনিটে আরেকটি গোল করেন।

গ্রুপের উদ্বোধনী ম্যাচে, তুর্কমেনিস্তানের বিপক্ষে বাংলাদেশের ৬-০ গোলের জয়ে সুরভি আকন্দ প্রীতি একটি গোল করেন। স্বাগতিক সিঙ্গাপুরের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য বাংলাদেশের বিপক্ষে দিনের ম্যাচে ড্র দরকার ছিলো। কিন্তু, বিশাল পরাজয়ের পর ম্যাচ থেকে বাদ পড়েছে তারা।

এর আগে, বাংলাদেশ দল গত বুধবার তুর্কমেনিস্তান-কে ৬-০ গোলে হারিয়ে এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপ বাছাইপর্বের উড়ন্ত সূচনা করে। আর, গত শুক্রবার স্বাগতিক সিঙ্গাপুর তুর্কমেনিস্তান-কে ৭-০ গোলে পরাজিত করে।

এশিয়ার আটটি গ্রুপের চ্যাম্পিয়ন দলগুলো আগামী ১৬ থেকে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠেয় আসরের দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করবে। পরবর্তীতে, দ্বিতীয় রাউন্ডের চারটি শীর্ষ দল পরের বছর ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৪ এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়ান কাপের আট দলের ফাইনাল রাউন্ডে খেলার অধিকার অর্জন করবে।

স্বাগতিক ইন্দোনেশিয়া এবং ২০১৯ টুর্নামেন্টের শীর্ষ তিনটি দল; চ্যাম্পিয়ন জাপান, রানার্স আপ উত্তর কোরিয়া এবং তৃতীয়স্থান অধিকারী চীন পরের বছর ইন্দোনেশিয়ায় আট দলের ফাইনাল রাউন্ডে সরাসরি খেলবে।