দেশের প্রাথমিক শিক্ষাকে মানসম্মত ও টেকসই রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ঃ মহাপরিচালক “প্রাথমিক শিক্ষা অধিদপ্তর”

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, মে ২০, ২০২৩

দিলীপ কুমার দাস ময়মনসিংহ।

দেশে সরকারী যতগুলি প্রতিষ্ঠান আছে তার মধ্যে প্রাথমিক শিক্ষা পরিবার দেশের সবচেয়ে বড় পরিবার, এই পরিবার যদি ঠিক ভাবে কাজ করে তা হলে শিক্ষার বৃত্তিমূল প্রাথমিক শিক্ষা, শিক্ষার এই জায়গাটা যদি শক্ত করতে পারলে পরবর্তী যত গুলি ধাপ আছে তা অতিক্রম করা সহজ হবে মন্তব্য করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা স্মার্ট বাংলাদেশ বাস্তবায়ন করতে হলে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীকে স্মার্ট হিসেবে গড়ে তোলতে হবে,তাহলেই স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।

প্রাথমিক শিক্ষা ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের আয়োজনে বৃহস্পতিবার (১৮ মে ) স্থানীয় একটি হোটেলে বিভাগীয় পর্যায়ে সমন্বিত গ্রেডেশন ব্যবস্থাপনা বিষয়ক দিনব্যাপী কর্মশালা ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রাথমিক শিক্ষা বিভাগীয় উপপরিচালক মোঃ সানাউল্লাহ’র সভাপতিত্বে প্রশিক্ষন কর্মশালায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক পলিসি এন্ড অপারেশন মনীষ চাকমা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শফিউল হক,বিভাগীয় কার্যলয়ের শিক্ষা অফিসার শফিকুল ইসলাম বক্তব্য রাখেন।

দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালায় বিভাগের জামালপুর,শেরপুর,নেত্রকোনা ও ময়মনসিংহ জেলার প্রাথমিক শিক্ষার সঙ্গে সম্পর্কিত সকল কর্মকর্তা ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন উপস্থিত ছিলেন।